বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চকরিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০০ এএম

চকরিয়া উপজেলা প্রশাসনের অভিযানে ডুলহাজারা পাগলীর বিল এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ব্যবহৃত ৩০টি ড্রেজার মেশিন, ২টি ডাম্পার, ১ হাজার ঘনফুট বালু ও বালু তোলার যন্ত্রপাতি জব্দ করেছে। গত সোমবার সকালে ডুলহাজারা ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব ড্রেজার মেশিন, বালু, ডাম্পার জব্দ করা হয়। এসময় বালু উত্তোলনকালে দু’জনকে আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও বন্যপ্রাণি ব্যবস্থাপনা প্রকৃতি সংরক্ষণ বিভাগের ডুলহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা। এ সময় চকয়িা উপজেলার আইনশৃঙ্খলাবাহিনী ও সাফারী পার্কের পুলিশ সদস্যরা সাথে ছিলেন।

ডুলহাজারা সাফারী পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম জানান, পাগলীর বিলে বেশ কয়েকবার অভিযান পরিচালনা করা হয়েছে। কিন্তু কোনভাবেই এই বালু উত্তোলন থামানো যাচ্ছেনা। যার কারণে বনভ‚মির শত শত জায়গা হুমকীর মুখে। এর আগে পার্কের পাশেই বালু উত্তোলনের কারণে পার্কের সাইট ওয়াল ভেঙে পড়েছিল। পাকের্র বন্যপ্রাণি সুরক্ষার জন্য এই বালু উত্তোলণ বন্ধ করতে হবে। তিনি এব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান জানান, পাগলীর বিলসহ যেসব এলাকায় বালু উত্তোলন হচ্ছে সব জায়গায় উপজেরা প্রশাসন থেকে অভিযান অব্যাহত থাকবে। চকরিয়া উপজেলা প্রশাসন পরিবেশ বিধ্বংসী কাজে যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে বদ্ধপরিকর বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন