বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রোহিঙ্গাদের ওপর হামলার নিন্দা সিপিবি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
গতকাল মঙ্গলবার সিপিবির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে অভিযোগ করেন, মিয়ানমারের সরকারের মদতপুষ্ঠ হয়ে সেদেশের রোহিঙ্গাদের ওপর বর্বরোচিত হামলা, নির্যাতন বাড়ি ঘরে অগ্নিসংযোগ, গণহত্যা ইত্যাদি চালানো হচ্ছে।
সিপিবি নেতারা রোহিঙ্গাদের মানবাধিকারে নিশ্চয়তা বিধান এবং তাদের নাগরিকত্ব, ভোটাধিকার, কর্মের সুযোগ, শিক্ষার সুযোগ ইত্যাদি সুযোগ-সুবিধা প্রদানের জন্য মিয়ানমার সরকারের প্রতি আহŸান জানিয়েছেন।
রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে কফি আনানের নেতৃত্বে জাতিসংঘের উদ্যোগে গঠিত কমিটির সুপারিশ অনুযায়ী এই সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়ার জন্য আহŸান জানিয়েছে সিপিবি।
সিপিবির পক্ষ থেকে এ বিষয়ে জরুরি ভিত্তিতে উপযুক্ত কূটনৈতিক ও অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রতিও আহŸান জানানো হয়।
বিবৃতিতে সিপিবি নেতারা আরও বলেন, রোহিঙ্গা সমস্যাকে মূলধন করে কতিপয় সাম্প্রদায়িক মৌলবাদী জঙ্গিগোষ্ঠী তাদের অশুভ অভিসন্ধি কার্যকর করতে সচেষ্ট রয়েছে। তাদের অশুভ তৎপরতা পরিস্থিতিকে আরো ভয়াবহ করার আশঙ্কা বাড়িয়ে তুলছে।
রোহিঙ্গাদের জীবনের নিরাপত্তা ও তাদের মানবাধিকার রক্ষার জন্য এগিয়ে আমার পাশাপাশি, যেসব দেশি-বিদেশি সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠী রোহিঙ্গা ইস্যু নিয়ে ঘৃণ্য খেলায় লিপ্ত রয়েছে, তাদের ষড়যন্ত্র সম্পর্কে সচেতন থাকার জন্যও আহŸান জানিয়েছে সিপিবি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন