বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পদ্মা সেতু চালু হলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে - শেখ হেলাল এমপি

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৮:৪৭ পিএম

বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন বলেছেন, সকল ষড়যন্ত্র প্রতিহত করে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করেছে বর্তমান সরকার। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আর এই সেতু চালু হলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের সবচেয়ে বেশি পরিবর্তন হবে। তাই দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলায় উৎসব মূখর পরিবেশ বিরাজ করছে। শুক্রবার (১৭ জুন) বিকেলে পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে বাগেরহাট সার্কিট হাউসে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন পদ্মা সেতু হবে। পদ্মা সেতুর চালুর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ হবে। উদ্বোধনের স্বাক্ষী হতে বাগেরহাটসহ খুলনা বিভাগ থেকে ১০ লাখ মানুষ পদ্মাপাড়ে কাঠালবাড়ির অনুষ্ঠানে যোগ দেবে। এজন্য খুলনা বিভাগের সকল জেলা উপজেলা ও মহানগরে প্রস্তুতি নেয়া হচ্ছে।
শেখ হেলাল উদ্দিন বলেন, পদ্মা সেতুর উদ্ভোধনী অনুষ্ঠানে আমরা মাত্র ৫ থেকে ১০ শতাংশ মানুষকে হাজির করতে পারবো। যারা অনুষ্ঠানে যেতে পারবেন না তারা নিজ নিজ এলাকায় প্লাকাড, ফেস্টুন নিয়ে আনন্দ মিছিল করবে। সেতু উদ্বোধনে পদ্মা পাড়ের আনন্দ আমেজ সারা দেশে ছড়িয়ে দিতে তিনি দলীয় নেতাকর্মীদের নিদের্শনা দেন।
তিনি আরো বলেন, পদ্মা সেতু চালুর ফলে এ অঞ্চলের মানুষকে আর পদ্মা পাড়ে ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট ও বিড়ম্বনায় পড়তে হবে না। এই সেতু চালু হলে বাগেরহাটের পর্যটন, কৃষি ও চিংড়ি শিল্পের বিপ্লব ঘটবে। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে এই এলাকায় শিল্প কারখানা গড়ে তুলতে শিল্প মালিকরা আগ্রহ প্রকাশ করছে।
বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাড. শাহ-ই আলম বাচ্চুর সভাপতিত্বে¡ এই মত বিনিময় সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এমপি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এস এম কামাল হোসেন তার বক্তব্যে বলেন, পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে স্ব^াধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচিত হয়েছে। পদ্মা সেতু চালুর মধ্য দিয়ে পিছিয়ে পড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ অর্থনৈতিক ভাবে সব থেকে বেশী সুবিধা লাভ করবে। পদ্মা সেতু উদ্ধোধনের পাশাপাশি মোংলা বন্দরের উন্নয়ণ, খুলনা-মোংলা রেলপথ, রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মানের পাশাপাশি এই অঞ্চলের সড়ক ও রেলপথ যোগাযোগ অবকাঠামো উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভুইয়া হেমায়েত উদ্দীনের সঞ্চলনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।
মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগ, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন