বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে সেতু নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০২ এএম

টাঙ্গাইল শহরে লৌহজং নদীর উপর নির্মাণাধীন সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে সেতুটি দেবে গেছে। স্থানীয়দের অভিযোগ টাঙ্গাইল পৌরসভার গাফিলতির কারণে ঠিকাদার নিম্নমানের কাজ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় টাঙ্গাইল শহরের বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়ডোমা এলাকার লৌহজং নদীর উপর নির্মিত সেতুটি দেবে যায়। নির্মাণ শেষ হওয়ার আগেই ব্রিজটি দেবে যাওয়ায় এই সড়ক চলাচলকারীদের দীর্ঘসময় ভোগান্তিতে পড়তে হবে বলে মনে করা হচ্ছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে টাঙ্গাইল পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহম্মেদ আযমী।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের আওতায় টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। আট মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা। ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণ কাজ শুরু করে ব্রিক্সস অ্যান্ড ব্রীজ লিমিটেড এবং দি নির্মিতি নামের ঠিকাদার প্রতিষ্ঠান যৌথভাবে কাজটি বাস্তবায়ন শুরু করে যা শেষ হওয়ার কথা ছিল ১১ মে। মেয়াদ শেষ হলেও কাজের মাত্র ৫৫ শতাংশ শেষ হয়েছে। গত এক মাস আগে সেতুটির উপরের মূল ঢালাইয়ের কাজ শেষ করেছে ঠিকাদার। রেলিং ও অ্যাপ্রোজ অংশের কাজ এখনো বাকি রয়েছে। গতরাতে সেতুটির সেন্টারিং সরে গিয়ে মাঝখানে দেবে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন