সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাসূল (ছাঃ) মানবতার সর্বোত্তম আদর্শ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৭:১৪ পিএম

‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর আমীর ও যুবসংঘে’র প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব বলেছেন রাসূল (ছাঃ) মানবতার সর্বোত্তম আদর্শ, কেবল ধর্মীয় ক্ষেত্রে নন, বরং রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি সর্বক্ষেত্রেই বিশ্ব মানবতার আদর্শ। তাঁর আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে সমাজের প্রকৃত কল্যাণ ও অগ্রগতি। তিনি যুবসমাজকে রাসূল (ছাঃ)-এর আদর্শে জীবন গড়ার আহ্বান জানান। তিনি ভারতে রাসূল (ছাঃ)-কে নিয়ে কটূক্তির বিরুদ্ধে এবং সেদেশে বিক্ষোভ প্রতিরোধের নামে মুসলমানদের বাড়ি-ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার নির্মম প্রতিশোধ নীতির বিরুদ্ধে চলতি সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণের আহ্বান জানান। তিনি দেশের বিভিন্ন স্থানে আহলেহাদীছদের মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠায় বাধাদান রোধ ও তাদের সার্বিক নিরাপত্তা বিধানের জন্য প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহ্বান জানান। তিনি দেশের বিভিন্ন স্থানে ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর নেতৃবৃন্দের সভা-সমিতিতে বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান। আজ সকাল ৯-টা হ’তে দিনব্যাপী রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত এই বক্তব্য রাখেন।
সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের মাননীয় সংসদ সদস্য এবং বেক্সিমকো শিল্প গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ. রহমান বলেন, আমাদেরকে রাসূল (ছাঃ)-এর আদর্শ ধারণ করতে হবে এবং পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের আলোকে জীবন গড়তে হবে। তিনি শিরক-বিদ‘আতের মত ধর্মীয় কুসংস্কার এবং মাদক ও চরমপন্থার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য ‘আহলেহাদীছ যুবসংঘে’র নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কর্মতৎপরতার ভূয়সী প্রশংসা করেন এবং সম্মেলনের প্রস্তাবনা সমূহ বাস্তবায়নে প্রচেষ্টা চালাবেন বলে আশ্বাস দেন।
‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সভাপতি ড. আহমাদ আব্দুল্লাহ ছাকিবের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য পেশ করেন, ‘আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ’-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, প্রচার স¤পাদক ও মাসিক আত-তাহরীক পত্রিকার স¤পাদক ড. মুহাম্মাদ সাখাওয়াত হোসাইন, প্রশিক্ষণ স¤পাদক মাওলানা আলতাফ হোসাইন, যুববিষয়ক স¤পাদক আব্দুর রশীদ আখতার, দফতর স¤পাদক ড. কাবীরুল ইসলাম, কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা জাহাঙ্গীর আলম ও অধ্যাপক জালালুদ্দীন, মাদারটেক আহলেহাদীছ জামে মসজিদের খতীব মাওলানা আমানুল্লাহ, আত-তাহরীক অনলাইন টিভির অনুষ্ঠান পরিচালক শরীফুল ইসলাম, ‘আল-‘আওন স্বেচ্ছাসেবী মাদকমুক্ত রক্তদান সংস্থা’র সভাপতি ডা. আব্দুল মতীন, ‘বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘে’র কেন্দ্রীয় সাধারণ স¤পাদক আবুল কালাম, সাংগঠনিক স¤পাদক ইহসান ইলাহী যহীর, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ড. নূরুল ইসলাম, ঢাকা যেলা ‘আন্দোলন’-এর সভাপতি মুহাম্মাদ আহসান প্রমুখ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন