শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নূপুরের মন্তব্যের জন্য কাবুলের গুরুদ্বারে হামলা: আইএস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ৬:০৪ পিএম

আফগানিস্তানের একটি গুরুদ্বারে শনিবার গ্রেনেড আর মেশিনগান নিয়ে হামলা চালায় জঙ্গিরা। সেই হামলার দায় স্বীকার করেছে আইএস। সেই সঙ্গে জানিয়েছে, এই হামলা আদতে সাম্প্রতিক নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতেই এটা তাদের জবাব। মহানবী (সাঃ) এর প্রতি তাদের সমর্থন জানানোর প্রক্রিয়া।

একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, আইএস সংগঠন তাদের প্রচারমূলক ওয়েবসাইট ‘আমাক’-এ ওই হামলা কারণ ব্যাখ্যা করেছে। তারা লিখেছে, ‘শনিবারের হামলার লক্ষ্য ছিলেন, হিন্দু, শিখ ধর্মাবলম্বী এবং সেই সব বিধর্মীরা, যারা প্রথম দুই শ্রেণিকে রক্ষা করে চলেন।’ আইএস জানিয়েছে, ‘মহানবী (সাঃ) এর প্রতি তাদের আনুগত্য প্রকাশের’ জন্যই ঘটনাটি ঘটানো হয়েছে।

সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রী নূপুরের মন্তব্যের জেরে বিতর্ক ক্রমশ ভারত থেকে অন্য দেশেও ছড়িয়ে পড়েছে। এ বার ওই মন্তব্যকেই কাবুলের গুরুদ্বারে হামলা চালানোর কারণ হিসেবে ব্যক্ত করেছে আইএস জঙ্গিরা।

কী ভাবে হামলা হয়েছে, তার বিশদ জানানো হয়েছে ওই ওয়েবসাইটে। আইএস লিখেছে, তাদের এক যোদ্ধা ‘কাবুলের হিন্দু এবং শিখদের ধর্মীয় স্থানে রক্ষীদের হত্যা করে ভিতরে ঢুকে পড়ে। একের পর এক গ্রেনেড হামলা চালায়। মেশিনগানও ব্যবহার করে সংশ্লিষ্ট স্থানে গুলি চালায়।’ শনিবারের হামলায় দু’জনের মৃত্যু হয় কাবুলের ওই গুরুদ্বারে। গুরুতর আহত হন সাত জন। সূত্র: রয়টার্স।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
YAHIA CHOWDHURY ১৯ জুন, ২০২২, ৮:১৪ পিএম says : 0
IS Is terrorist & Jahannami .
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন