শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চলন্ত অবস্থায় দুই ফেরির সংঘর্ষে নিহত ১ আহত ১৫

শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুট

স্টাফ রিপোর্টার মাদারীপুর ও লৌহজং (মুন্সীগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ১২:০২ এএম

শিমুলিয়া-মাঝিকান্দি রুটে দুই ফেরির সংঘর্ষে একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল রোববার ভোর ৪টার দিকে জাজিরা প্রান্তের টার্নিং পয়েন্টে ফেরি বেগম রোকেয়া ও সুফিয়া কামালের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় সুফিয়া কামাল ফেরিতে থাকা গাড়িতে চাপা পড়ে নিহত হন খোকন শিকদার নামে এক পিকআপ ভ্যানচালক। নিহত খোকন ঝালকাঠি জেলার কাঠালিয়া চিংড়াখালি এলাকার হারুন শিকদারের ছেলে।

ফেরির সংঘর্ষে ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)। বিআইডব্লিটিসি শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) (এজিএম) মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তদন্ত কমিটির প্রধান হলেন বিআইডব্লিউটিসির ডিজিএম (মেরিন) একেএম শাহাজাহান। অপর তিন সদস্য হলেন সংস্থাটির নির্বাহী প্রকৌশলী আব্দুল মান্নান, শিমুলিয়া ঘাটের এজিএম (মেরিন) আহমেদ আলী ও মাঝিকান্দি ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন। আগামী ৩ কার্যদিবসের মধ্যে ঘটনার বিষয়ে তদন্ত রিপোর্ট দেবে কমিটি।
সুফিয়া কামাল ফেরির মাস্টার হাসান আলী জানান, রাত থেকেই পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত ছিল। এই স্রোতের মধ্য দিয়ে ফেরি চলাচল করছিল। ভোর রাতের দিকে বেগম রোকেয়া ও সুফিয়া কামাল নামে দুই ফেরি নিয়ন্ত্রণ রাখতে পারেনি। এসময় তাদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। দুটি ফেরির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় ফেরিতে থাকা একজন গাড়ির চালক নিহত হয়। সংঘর্ষের পর দুটি ফেরিই নিজ নিজ গন্তব্যে পৌঁছে যানবাহন ও যাত্রীদের নামানো হয়েছে।
বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট সূত্রে জানান, ফেরি সুফিয়া কামাল ৩০টি যানবাহন নিয়ে শরীয়তপুরের মাঝিকান্দি থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে। একই নৌপথে ৩৪টি যানবাহন ও অর্ধশতাধিক যাত্রী নিয়ে মাঝিকান্দির অভিমুখে যাচ্ছিলো ফেরি বেগম রোকেয়া। দুটি ফেরি পদ্মা নদীর টার্নিং পয়েন্ট জাজিরা প্রান্তে পৌঁছালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু তাহের মিয়া দৈনিক ইনকিলাবকে জানান, ফেরি দুর্ঘটনায় নিহত ব্যক্তির লাশ আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কোনো যাত্রী নিখোঁজ রয়েছে কি না এখনো বলা যাচ্ছে না।
বিআইডব্লিউটিসির মেরিন ইঞ্জিনিয়ার আহমেদ আলী জানান, প্রতিদিনের মতো যাত্রী ও যানবাহন নিয়ে একটি ফেরি শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি যাচ্ছিলো। অপরদিকে অন্য একটি ফেরি মাঝিকান্দির ঘাট থেকে শিমুলিয়া যাচ্ছিল। এসময় পদ্মা নদীর টার্নিং পয়েন্টে আসলে মুই ফেরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফেরি থাকা এক যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় একজন নিহত ছাড়া তেমন কোন হতাহত হয়নি বলেও জানান তিনি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন