শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইডেন কলেজে ছাত্র ফ্রন্টের উপর ছাত্রলীগের হামলা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৬:১৯ পিএম

ইডেন মহিলা কলেজ ছাত্র ফ্রন্টের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। তবে হামলার বিষয়টি অস্বীকার করেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রিভা। অভিযোগ উঠে, এই হামলায় ছাত্র ফ্রন্ট নেতাকর্মীদের মোবাইল ছিনিয়ে নেয়া হয় এবং ব্যানার ছিঁড়ে ফেলা হয়।

আজ সোমবার (২০ জুন) দুপুর দেড়টার দিকে ইডেন কলেজের সামনে এই হামলার ঘটনা ঘটে। এসময় ছাত্র ফ্রন্টের ইডেন কলেজ শাখার সভাপতি সায়মা আফরোজ, সাধারণ সম্পাদক শাহিনুর সুমিসহ বেশ কয়েকজন আহত হন বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অবিলম্বে ৮ টি রুটে বাস সার্ভিস চালু করা, হলের ক্যান্টিনের খাবারের মান উন্নয়নসহ কলেজের অভ্যন্তরীণ সমস্যাগুলো নিয়ে চার দফা দাবি নিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিলো ইডেন কলেজ শাখা ছাত্র ফ্রন্ট। তারই অংশ হিসেবে আজ সকালে মিছিল ও সমাবেশ শেষে ইডেন কলেজের প্রাধ্যক্ষের নিকট চার দফা দাবি বাস্তবায়নের জন্য স্মারকলিপি প্রদান করেন তারা। স্মারকলিপি প্রদান শেষে ছাত্র ফ্রন্টের বসার জায়গায় (কড়ইতলা) তারা গিয়ে বসার সাথে সাথেই ছাত্রলীগের ওই হল শাখার নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়।

এ হামলার নেতৃত্বে থাকার অভিযোগ উঠে ওই কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা, সহ-সভাপতি সুস্মিতা, রোকসানা প্রমুখের নামে।

হামলায় ভুক্তভোগী কলেজ শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শাহিনুর সুমি ইনকিলাবকে বলেন, আমরা গত একমাস ধরে অভ্যন্তরীণ সংকট নিয়ে চার দফা দাবিতে কর্মসূচি পালন করে আসছি। শিক্ষার্থীদের স্বাক্ষর সংগ্রহ করছি। তারই ধারাবাহিকতায় আজ শিক্ষার্থীদের স্বাক্ষর সংগ্রহ করে অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করি। স্মারকলিপি দিয়ে আমরা আমাদের নিয়মিত আড্ডার জায়গায় বসি এবং প্রায় দশমিনিট পর আমাদের উপর ছাত্রলীগ হামলা করে।তারা আমাদের লাঞ্ছিত করে, ব্যানার ছিঁড়ে ফেলে, সভাপতির ফোন কেড়ে নেয়। আমরা এই হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।

এদিকে হামলার বিষয়টি অস্বীকার করে কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি রিভা বলেন, এমন কোনো হামলার ঘটনা ঘটেনি। আমি যতটুকু জানি তারা জনে জনে শিক্ষার্থীদের নিকট গিয়ে টাকা তুলছিল। তো এখানে কলেজ প্রশাসন রয়েছে, প্রিন্সিপাল রয়েছে ; কিন্তু তারা কাউকে না জানিয়ে এই কর্মসূচি পালন করছিল যা শিক্ষার্থীরা মেনে নিতে পারেনি। তবে ছাত্রলীগের হামলার বিষয়টি সত্য না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন