বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বন্যা নিয়ন্ত্রণে খুলে দেওয়া হল ফেনী রেগুলেটরের ৪০ টি গেইট

সোনাগাজী (ফেনী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২২, ৭:২৮ পিএম

ভারী বৃষ্টিপাত ও উজানে ভারতের পাহাড়ি ঢলের জেরে ফেনী জেলার ফুলগাজী উপজেলাকে সম্ভাব্য বন্যার কবল থেকে রক্ষার জন্য ফেনী নদীর সোনাগাজীতে অবস্থিত ফেনী রেগুলেটরের ৪০ টি গেট খুলে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

সোমবার সকালে মুহুরী নদীর ১২২ কিলোমিটার বাঁধের দুইটি স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে ফুলগাজীর কয়েকটি গ্রামে পানি প্রবেশ করায় সম্ভাব্য বন্যার আশংকা দেখা দিয়েছে। একই সময় ভারী বর্ষণে ফুলগাজী বাজারের গার্ডওয়ালের ভেতর দিয়ে মুহুরী নদীর পানি প্রবেশ করে ফুলগাজী বাজার প্লাবিত, শেষ খবর পাওয়া পর্যন্ত পানি ধীরে ধীরে বাড়ছে। স্থানীয়রা বলছেন পানি বাড়ছে, ডুবছে রাস্তা-ঘাট ও ফসলি জমি।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী নুরনবী বলেন,ফুলগাজী উপজেলা যাতে বন্যার কবলে না পড়ে সেই বিবেচনায় অতিরিক্ত পানি সরে যেতে ফেনী রেগুলেটরের সব গেট খুলে দেওয়া হয়েছে।

হঠাৎ করে সব গেট খুলের দেওয়ারর বিষয়ে নুর নবী আরও বলেন, “সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এক দিনে মুহুরী নদীতে ১২৩ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।অতিরিক্ত পানি সরে যেতে ফেনী রেগুলেটরের গেট খুলে দেওয়া হয়।

মুহুরী রেগুলেটরে স্বাভাবিক পানি প্রবাহ ২ দশমিক ৭ সেন্টিমিটার হলেও বর্তমানে সেই প্রবাহ ৩ দশমিক ৯ সেন্টিমিটারে ঠেকেছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, পানির প্রবাহ ৪ দশমিক ৫ সেন্টিমিটার হলে বন্যার আশঙ্কাও রয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন