বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাইওয়ে পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

বিক্ষোভ করেছেন মাইক্রোবাস শ্রমিকেরা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

কুষ্টিয়ায় পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজি ও অশালীন আচরণের অভিযোগ তুলে বিক্ষোভ করেছে ট্রাক, অটোরিকশা ও মাইক্রোবাস শ্রমিকেরা। গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া হাইওয়ের পুলিশ থানার সামনে বিক্ষোভ করে মাইক্রোবাস শ্রমিক নেতারা।

সূত্র জানায়, দীর্ঘদিন যাবৎ এই হাইওয়ে পুলিশ মানুষকে জিম্মি করে চাঁদাবাজি করে আসছে। দীর্ঘদিন ধরে চলা এই চাঁদাবাজি রুখতে গতকাল মইক্রোবাস শ্রমিক নেতারা রাস্তায় নেমে পড়েন। গাড়ি প্রতি ৫০০/১০০০ টাকা চাঁদা নেওয়ার অভিযোগ তুলেছে বিক্ষোভকারীরা।
বিক্ষোভ ও সড়ক অবরোধ করার সময়ে শ্রমিকরা বলেন, সকালে চৌড়হাস হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. ইদ্রিস আলী ফাঁড়ির সামনে চেকপোস্ট করাকালীন ড্রাইভার শহিদুল ইসলাম এর গাড়ি থামিয়ে কাগজপত্র দেখতে চায় এবং কাগজপত্র সঠিক থাকা সত্ত্বেও মামলা দেওয়ার হুমকি দেয়। ওই ড্রাইভারের কাছ থেকে চাঁদা দাবি করেন পুলিশ। করিম নামের এক ব্যক্তি বলেন, আমার ছোট্ট সংসার আমি সারাদিন গাড়ি চালিয়ে ৫০০ টাকা করে বাড়ি নিয়ে যাই। আর এর মধ্যে যদি পুলিশকে ৪০০/৫০০ টাকা দেওয়া লাগে তাহলে আমরা খাবো কী? পুলিশ কী বেতন পায়না? তারা তো বেতন পায়, তারা কেন আমাদের থেকে চাঁদা নিবে।
এ বিষয়ে হাইওয়ের ওসি ইদ্রিস আলী চাঁদাবাজির অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি বলেন, তার বিরুদ্ধে কোন প্রমাণ দিতে পারলে চাকরি ছেড়ে দেবেন। লোকালে যে সমস্ত ড্রাইভার গাড়ি চালান সে গাড়িগুলোর কাগজপত্রের কোন আপডেট নাই। মামলা দেওয়ার চেষ্টা করলে তারা বিভিন্ন ধরণের বাঁধার সৃষ্টি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন