রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলেজছাত্রী আটক মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি করে পোস্ট

পুলিশ-জনতা সংঘর্ষে আহত ২৫ আটক ১২

বাগেরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০১ এএম

বাগেরহাটের চিতলমারীতে রনিত বালা রনি নামের এক কলেজছাত্রীকে ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগে আটক করা হয়েছে। আটক রনি চিতলমারী উপজেলার চরডাকাতিয়া গ্রামের রমনি বালার মেয়ে ও চিতলমারী শেরেবাংলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

এদিকে গতকাল সোমবার দুপুরে চিতলমারী থানার সামনে কলেজছাত্রীর ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় মুসল্লিরা। মিছিলকারীদের চিতলমারী থানায় প্রবেশে বাঁধা দিলে বিক্ষুব্ধ জনতার সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে ১২ পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ১২ জনকে আটক করেছে পুলিশ।
বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের সমন্বয়কারী পরিদর্শক এস এম আশরাফুল ইসলাম জানান, রনিত বালা রনি নামের ওই মেয়েটি চিতলমারী শেরেবাংলা কলেজে পড়ে। কিছুদিন আগে তার নামের একটি ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী (সা.)-কে নিয়ে অবমাননা করে একটি পোস্ট দেয়া হয়। মূহুর্তেই ভাইরাল হয়ে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দেয়। পুলিশ গত রোববার রাতে মেয়েটিকে থানা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। মেয়েটি জানিয়েছে তার ফেসবুক আইডি হ্যাক করা হয়েছিল।
গতকাল সোমবার দুপুরে স্থানীয় কয়েকজন মেয়েটির বিচারের দাবি নিয়ে মিছিল করে থানায় প্রবেশের চেষ্টা করে। পুলিশ বাধা দিলে ইট-পাটকেল ছুড়তে থাকে বিক্ষোভকারীরা। পুলিশ ২৪ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। মিছিলকারীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের ২টি গাড়ি, চারটি মোটরসাইকেল ও থানার জানালা ভেঙে যায়।
ওই ছাত্রীর ব্যবহৃত ফেসবুক আইডির সঠিকতা যাচাইয়ের জন্য পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। ঊর্ধ্বতন অফিসারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন