বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠিতে কুকুরের কামড়ে আহত ৫০

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০০ এএম

 ঝালকাঠি শহরে দলবদ্ধ কুকুরের কামড়ে একদিনে পুলিশ, শিশু, বয়স্কসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত আহতদের মধ্যে ৪০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, প্রেসক্লাব সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠি এলাকায় কুকুরের কামড়ে আহত হন তারা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শহরে।
এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে রেভিক আইজি ভ্যাকসিন না থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত।
হাসপাতালের চিকিৎসকরা জানান, গতকাল মঙ্গলবার সকালে কলেজ মোড় এলাকায় দায়িত্ব পালন করতে যাওয়া পথে পুলিশ কনস্টেবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হয়। এছাড়াও কুকুরের কামড়ে শহরের স্টেশন রোড়ের বাসিন্দা সৈয়দ আবু শহিদ ও খলিলুর রহমানসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।
ঝালকাঠি সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মনিন্দ্রনাথ দত্ত বলেন, গতকাল সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত শুধু কুকুরে কামড়ানো রোগী এসেছেন ৪০ জন। তাদের ভ্যাকসিন দেওয়া হয়েছে। হাসপাতালে ‘রেভিক’ নামে একটি ভ্যাকসিন আছে, আরেকটি ভ্যাকসিন ‘রেভিক আরটি’ বাইরে থেকে কিনতে হচ্ছে। ওটা এখন পর্যাপ্ত নেই। একজন কুকুরে কামরানো রোগীকে দুটি ভ্যাকসিনই দিতে হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন