বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কারো ধর্মীয় অনুভ‚তিতে আঘাত করা যাবে না

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১২:০০ এএম


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধর্ম যার যার বিশ্বাসের উপর নির্ভরশীল। ধর্ম হচ্ছে চেতনা। তিনি গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সম্প্রীতির অগ্রযাত্রায় নওগাঁ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমন ঐতিহাসিক ৭ মাচের্র ভাষনে স্পষ্ট করে বলেছিলেন, এ দেশের বাঙালি অবাঙালি, হিন্দু মুসলমান বৌদ্ধ খৃষ্টান সকলেই আমরা ভাই ভাই। তাই কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবে না।
জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা সংসদ নওগাঁ জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মো: হারুন অল রশিদ, সবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, বিটিভি জেলা প্রতিনিধি সাজেদুর রহমান সাজু, কাচারী জামে মসজিদের পেশ ইমাম রেজোয়ান এহসান এবং সুবল চন্দ্র মÐল।
তিনি বলেন, যেকোন ধর্মকে অবমাননা করলে সেই ধর্মের মানুষ প্রতিবাদ করবেই। কিন্তু মনে রাখতে হবে সেই প্রতিবাদ করতে গিয়ে যাতে পুনরায় অন্য ধর্মের উপর আঘাত না আসে, দেশে যাতে নৈরাজ্য সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
খাদ্যমন্ত্রী আরও বলেছেন, আবহমান কাল ধরে চলে আসা অসাম্প্রদায়িক বাংলাদেশের সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থিতিশীল করতে চাইনা। এক্ষেত্রে দেশবাসীকে সতর্কভাবে সজাগ থাকতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন