মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মহানগর

বন্যার জন্য সরকারের নতজানু পররাষ্ট্রনীতি দায়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ৫:১৫ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারের ব্যর্থতা ও নতজানু পররাষ্ট্রনীতি দেশের উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট তীব্র বন্যা ও মানবেতর পরিস্থিতির জন্য দায়ী বলে অভিযোগ করেছেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম। বৃহস্পতিবার বেলা ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ মিছিলে এ মন্তব্য করেন তিনি।

নূরুল করীম আকরাম বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় ক্ষমতাসীন সরকারের সফলতার আষাঢ়ে গল্প যে অন্তঃসারশূন্য তা করোনা থেকে বন্যা সকল দুর্যোগেই প্রমাণিত হয়েছে। সুনামগঞ্জ ও সিলেটে বন্যার পূর্বাভাস থাকলেও একদিনের বাড়তি পানিতে ভেসে গেছে বিস্তীর্ণ জনপদ। তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ, চিকিৎসা সেবাসহ সবধরনের যোগাযোগ ও ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। তীব্র খাদ্য সংকট, উদ্ধার তৎপরতায় দেরি হওয়া ও সকল সেবা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার এমন চিত্র ডিজিটাল বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনায় চরম ব্যর্থতা প্রমাণ করে।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সংগঠনের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের পরিচালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, সাংগঠনিক সম্পাদক ইবরাহীম হুসাইন মৃধা, তথ্য ও গবেষণা সম্পাদক সুলাইমান দেওয়ান সাকিব, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক মুনতাহির আহমাদ, প্রকাশনা সম্পাদক আল-আমিন সিদ্দিকী, অর্থ ও কল্যাণ সম্পাদক শিব্বির আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps