মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

স্বতঃস্ফূর্তভাবে বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন সংগঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ৯:০৯ পিএম

সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন অঞ্চলের বন্যার্ত অসহায় ক্ষুধার্ত মানুষের পাশে স্বতঃস্ফূর্তভাবে দাঁড়াচ্ছে ইসলামী দলসহ অন্যান্য সংগঠন। নগদ অর্থ, শুকনো খাবার, বিস্কুট, লবন তেলসহ অন্যান্য ত্রাণ নিয়ে দুর্গত এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন ইসলামী দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পৃথক পৃথক টিম গঠন করে বন্যা দুর্গত এলাকায় ছড়িয়ে পড়ছেন স্বেচ্ছাসেবক কর্মীরা।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে গতকাল সারাদিন সুনামগঞ্জের বন্যাক্ষতিগ্রস্ত জনগণের মাঝে ত্রাণ বিতরণ করে সংগঠনের ত্রাণ কমিটি। সকাল ৯টা থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত এ ত্রাণ কার্যক্রম অব্যাহতছিল। রাত ৯টায় সুনামগঞ্জ সদরের বাহাদুর পুর মাদরাসায় ত্রাণ বিতরনে নিয়োজিত কেন্দ্রীয় জমিয়ত ও সুনামগঞ্জ জেলা জমিয়তের যৌথ পরামর্শ সভায় আজকের মতো ত্রাণ কার্যক্রমের বিরতি ঘোষণা করেন দলের মহাসচিব জাতীয় কমিটির সদস্য সচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। আজ অন্যান্য উপজেলার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

ত্রাণে মেয়েরাও পিছিয়ে নেই : সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়ালো স্টাইল ম্যানিয়াক্সের ওনার নুসরাত শামস মানিয়া। অনলাইন বিজনেসের একজন সফল নারী উদ্যোক্তা নুসরাত শামস মানিয়া সিলেটের বন্যায় দূর্দশাগ্রস্ত মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। সম্প্রতি বৈরি আবহাওয়ার মাঝে সশরীরে গিয়ে সাহায্য করার জন্য যেখানে ছেলেরা পর্যন্ত হিমশিম খেয়ে যাচ্ছে সেখানে একজন নারী হয়ে তিনি বন্যার্তদের জন্য খাবার এবং প্রয়োজনীয় জিনিস নিয়ে চলে যান সুনামগঞ্জে । স্টাইল ম্যানিয়াক্সের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। তিনি নিজের হাতে তাদেরকে শুকনো খাবার এবং প্রয়োজনীয় দ্রব্য সামগ্রি বিতরণ করেন। এটি সত্যিই প্রশংসাযোগ্য।একজন সম্ভ্রান্ত পরিবারের মেয়ে হয়ে ঘরে ছয় মাস বয়সের অসুস্থ বাবু রেখে বন্যা কবলিত পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য তিনি নির্দিধায় নিজে উপস্থিত থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। বর্তমান সমাজের মেয়েদের জন্য সত্যিই তিনি বিড়ল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সুন্নাহ ফাউন্ডেশন : সিলেটসহ বিভিন্ন অঞ্চলে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরনের উদ্যোগ নিয়েছে সুন্না ফাউন্ডেশন। ফাউন্ডেশনের কর্মকর্তারা জানিয়েছেন, আমরা বন্যার্ত মানুষের সহায়তার হাত বাড়িয়ে পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। বানভাসি মানুষের সুভাকাঙ্খিরা আমাদের সহায়তা করছেন। আমরা সাত শত’ মেট্রিক টন ত্রাণ সামগ্রি নিয়ে বন্যা দুর্গত এলাকায় যাচ্ছি। এ ছাড়া বন্যার পানি সরে গেলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের বাড়ী ঘর নির্মাণেরও উদ্যোগ নিয়েছি। সব কিছুই মহান আল্লাহপাকের সন্তুষ্টির লক্ষ্যেই করা হচ্ছে।

ইনার হুইল ক্লাব অফ মেট্রোপলিটন ঢাকা : সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের জন্য একটি যৌথ প্রকল্পের উদ্যোগ নিয়েছে ইনার হুইল ক্লাব অফ মেট্রোপলিটন ঢাকা । বন্যার্তদের সহায়তা করার লক্ষ্যে ইনার হুইল ক্লাব অফ ঢাকা নর্থ ইস্ট, ইনার হুইল ক্লাব অফ গুলশান , ইনার হুইল ক্লাব অফ গুলশান এভারগ্রীন, ইনার হুইল ক্লাব অফ অ্যারোমা উত্তরা ,ইনার হুইল ক্লাব অফ ঢাকা ওএস্ট এবং ইনার হুইল ন্যশনাল রিপ্রেসেনটেটিভ, বাংলাদেশ নায়ার ইসলাম এই প্রকল্পে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। গত বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসের সেন্ট্রাল অর্ডিন্যান্স ডিপোতে ব্রিগেডিয়ার জেনারেল শামসুর সালেকিনের কাছে বন্যার্তদের জন্য পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। চেক হস্তান্তর অনুষ্ঠানে ইনার হুইল ক্লাব ডিসট্রিক্ট ৩২৮ চেয়ারম্যান ইয়াসমিন আলম, আইডব্লিউসি অফ গুলশান এভারগ্রিনের সভাপতি ফাতিমা চৌধুরী, আইডব্লিউসি অফ মেট্রোপলিটন ঢাকা সভাপতি শাহ ফারাহ ও সেক্রেটারি মাহিন ইমাম, আইডবিøউসি অফ গুলশানের সদস্য লেখা ঘোষ উপস্থিত ছিলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশ : বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণে যাচ্ছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আগামীকাল রোববার সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত অঞ্চলে ত্রাণ বিতরণে নেতৃত্ব দিবেন সংগঠনের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান। মহাসচিবের সাথে আরো থাকবেন ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন