শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন বাজার

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন বাজার কিংবা ই-কমার্স ব্যবসা। হাট-বাজারের মতোই এই ডিজিটাল মার্কেটে সব ধরনের ব্যবসা-বাণিজ্য হচ্ছে। অন্যান্য সাধারণ হাট-বাজারের মতো এই বাজারেও আছে ক্রেতা-বিক্রেতার ভিড়। দর কষাকষি, মধ্যস্বত্বভোগী সবকিছু আছে এখানে। এখানে পাওয়া যাচ্ছে মোবাইল ফোন থেকে শুরু করে গাড়ি-বাড়ি, ফ্রিজ, টেলিভিশন, এয়ারকন্ডিশনারসহ নিত্যপ্রয়োজনীয় ও গৃহস্থালী সব ধরনের পণ্য। বর্তমানে দেশের সব থেকে জনপ্রিয় অনলাইন শপিং দারাজ ডট কম ডট বিডি গত বছরের সাফল্যের সূত্র ধরে আবারও দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম  দারাজ কোকাকোলার সাথে একত্র হয়ে আজ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত আয়োজন করেছে বছরের সব থেকে বড় সেল ফাটাফাটি ফ্রাইডে।
সংশ্লিষ্টরা বলেছেন, এই অনলাইন বাজার হচ্ছে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের একটি বড় ধরনের সাফল্য। এর মাধ্যমে মানুষ এখন ঘরে বসেই ক্রয়-বিক্রয় করতে পারছেন সব ধরনের পণ্য। শুধু নতুন পণ্যই নয় এই বাজারের মাধ্যমে ক্রেতারা ক্রয়-বিক্রয় করতে পারছেন পুরনো পণ্যও। এছাড়া বর্তমানে রাজধানীতে যে পরিমাণ তীব্র যানজট তাতে সরাসরি বাজার থেকে পণ্য কেনা অনেকের পক্ষে সম্ভব হয় না। ছিনতাইকারী ও পরিবেশ দূষণ তো আছেই। এই জন্য এখন দেশের সবচেয়ে নিরাপদ ও জনপ্রিয় মার্কেটিং হচ্ছে অনলাইন বাজার।
আজ রাত ১২টা বাজার সাথে সাথে দারাজ ডট কম ডট বিডিতে শুরু হবে এই শপিং উন্মাদনা, যেখানে সেরা ব্র্যান্ডের সেরা পণ্যের উপর সর্বোচ্চ ৮০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে। ফাটাফাটি ফ্রাইডে শপিং ইভেন্টে পাওয়া যাবে দেড় লাখেরও বেশি পণ্যের উপর বিশেষ ডিসকাউন্ট। ইতিমধ্যে ফাটাফাটি ফ্রাইডে ক্রেতাদের মধ্যে বেশ উৎসাহের সৃষ্টি করেছে, কারণ ফাটাফাটি ফ্রাইডেতে সামস্যাং, এল জি, শাওমি, মাইক্রোম্যাক্স, বাটা, এপেক্স, এক্সটাসি, ফাস্টট্রাকসহ আরও অনেক ব্র্যান্ডের পণ্যের উপর থাকবে অবিশ্বাস্য ডিসকাউন্ট। ফাটাফাটি ফ্রাইডে বলতেই বুঝায় ঘরে বসে পছন্দের যে কোনো পণ্যের উপর অবিশ্বাস্য ডিসকাউন্টে সেরা শপিং উপভোগ করা।  
ক্রেতাদের সকল চাহিদা পূরণ করার কথা মাথায় রেখেই থাকছে ফোনের উপর সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়, স্মার্ট ওয়াচের উপর সর্বোচ্চ শতাংশ, হোম অ্যান্ড লিভিং-এর উপর সর্বোচ্চ  শতাংশ, কম্পিউটিং এবং এক্সেসরিজের উপর সর্বোচ্চ ৭০ শতাংশ, ফ্যাশন পণ্যের উপর সর্বোচ্চ ৭০ শতাংশ, বিউটি প্রোডাক্টসের উপর থাকবে সর্বোচ্চ ৮০ শতাংশ পর্যন্ত ছাড়।
এছাড়া কিছু ব্র্যান্ডের নাম ও তাদের সর্বোচ্চ ডিস্কাউন্টের তালিকা নিম্নরূপ প্রকাশ করা হয়েছে। এপেক্সের জুতোর উপর সর্বোচ্চ ৮৭ শতাংশ, ওয়াচেস ওয়ার্ল্ডের ঘড়ির উপর সর্বোচ্চ ৭০ শতাংশ, দর্জিবাড়ির পণ্যের উপর সর্বোচ্চ ৭৪ শতাংশ, স্যামস্যাং ফোনের উপর সর্বোচ্চ ৪২ শতাংশ ও  এল জি টিভির উপর সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়াও থাকছে আরও অনেক আকর্ষণীয় ব্র্যান্ডের পণ্যের উপর আকর্ষণীয় ডিস্কাউন্ট। উৎসুক ক্রেতাদের সেরা ডিলগুলো লুফে নিতে হলে রাত ১২টার থেকে চোখ রাখতে হবে এই লিংকে https://www.daraz.com.bd/fatafati-Friday অথবা, দারাজ অ্যাপ ডাউনলোড করতে পারেন অ্যাপ স্টোর অথবা প্লেস্টোর থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন