শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে রহিম হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১২:০১ এএম

টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রহিম হত্যা মামলায় দুই সহোদরসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
গতকাল সোমবার টাঙ্গাইলের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় প্রদান করেন। রায়ে দণ্ডিত প্রত্যেক আসামিকে বিশ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়।
দণ্ডপ্রাপ্তরা হলো টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়েজ উদ্দিনের ছেলে মনছুর আলী এবং গঙ্গাবর গ্রামের মৃত মোহাম্মদ আলী ফকিরের ছেলে জামাল ফকির। মামলায় অপরাধ প্রমানীত না হওয়ায় ১১ আসামিকে খালাস দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত আসামি সেজনু মিয়া পলাতক রয়েছেন। অপর তিন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।
মামলার এজাহারে জানা যায়, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের একটি জমির দখল নিতে দণ্ডপ্রাপ্তরা অনাধিক প্রবেশ করে ও হাল চাষ করতে থাকে।
এসময় আব্দুর রহিম তাদের জমিতে হাল চাষের কারণ জানতে চাইলে দণ্ডপ্রাপ্তরা আব্দুর রহিমকে পিটিয়ে আহত করে। পরে তার ছেলে ও এলাকাবাসী রহিমকে উদ্ধার করে প্রথমে মধুপুর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যায়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে মো. সুলতান বাদী হয়ে ধনবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মো. খোরশেদ আলম ও হাসিমুল আক্তার। আসামি পক্ষের আইনজীবি ছিলেন যাইদ হাসান খান বাবু মোঃ দবির উদ্দিন ভুইয়া ও মো. নাদিম উদ্দিন নিউটন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন