সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

৫জি’র সাইবার হুমকি মোকাবেলায় নোকিয়ার বিশেষ উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ১১:১১ এএম

টেলিকমিউনিকেশন ইকোসিস্টেমের মধ্যে সম্ভাব্য ঝুঁকি মোকাবেলায় তিনটি বিশেষ উপায় বের করেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান নোকিয়া। ৫জি যুগে সাইবার হুমকি মোকাবেলায় থ্রেট ইন্টেলিজেন্স-এর পূর্ণাঙ্গ ব্যবহার, অধিকতর শক্তিশালী ও স্থিতিস্থাপক ৫জি নেটওয়ার্ক স্থাপন এবং প্রতিটি ডিভাইসের নিরাপত্তা নিশ্চিত করার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠিানটি। যেহেতু ৫জি অ্যাপ্লিকেশনের সংযুক্তিগুলো দিনে দিনে আধুনিক হয়ে উঠছে, তাই যোগাযোগ সেবা প্রদানকারীদেরও নিরাপত্তা ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে বলে মনে করছে নোকিয়া।

এছাড়া সব ধরনের শিল্পে মানুষ ও যন্ত্রের মধ্যে সংযোগ স্থাপনের বিকল্প উপায়সমূহকে আরও সমৃদ্ধ করার লক্ষ্যে প্রাইভেট ওয়্যারলেস ক্যাপাবিলিটি ও ইন্ডাস্ট্রিয়াল ডিভাইস পোর্টফোলিও প্রসারিত করছে নোকিয়া। পরিধেয় ডিভাইস ও ডিজিটাল টুইনিং এর নতুন সংস্করণ উৎপাদক প্রতিষ্ঠান, মাইনিং প্রতিষ্ঠান, জননিরাপত্তা সংস্থা সহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে মানুষের সাথে যন্ত্রের সংযোগ স্থাপন, তথ্যের নতুন সম্ভাবনা উন্মোচন এবং জনপ্রিয় ব্যবহার পদ্ধতিগুলোকে সমর্থন করবে এমন অনেক উপায় বাতলে দিবে।
চলতি বছরে চতুর্থ শিল্প বিপ্লব ত্বরান্বিত করার ক্ষেত্রে প্রাইভেট ওয়্যারলেসের বাজার-েউপযোগীতাও যাচাই করেছে নোকিয়া। প্রাইভেট ওয়্যারলেস বিগত কয়েক বছরে চতুর্থ শিল্প বিপ্লবকে ত্বরান্বিত করার ক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ হিসেবে প্রমাণিত হয়েছে। এবছর নোকিয়া প্রাইভেট ওয়্যারলেস বাজারের অবস্থা এবং উৎপাদন কার্যক্রমে প্রাইভেট ওয়্যারলেসের গুরুত্বপূর্ণ ভূমিকা মূল্যায়নপূর্বক এর সাথে সম্পৃক্ত প্রধান ও গুরুতআবপূর্ণ বিষয়গুলো নিয়ে বিশ্লেষণ শুরু করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন