বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ইসলামী জীবন

মহানবীর (সা.) আদর্শ পৃথিবীর সর্বোত্তম আদর্শ হুব্বে রাসুল সা: সম্মেলনে - মাওলানা হামিদী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৭:৪১ পিএম | আপডেট : ৮:৩৮ পিএম, ১ জুলাই, ২০২২

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শ পৃথিবীর সর্বোত্তম আদর্শ। মহানবীর আদর্শের মাঝেই রয়েছে দুনিয়া ও আখেরাতের সকল সমস্যার সমাধান। সন্ত্রাস, মাদক, ধর্ষণ, অরাজকতাসহ সকল অপরাধের মূলোৎপাটন একমাত্র মহানবীর আদর্শভিত্তিক খেলাফত শাসনব্যবস্থার মাধ্যমেই করা সম্ভব।

তিনি বলেন, যারা মুসলিম নামধারী হয়েও কুরআনী শাসন ব্যবস্থার বিপক্ষে কথা বলে, ইসলামী রাষ্ট্রব্যবস্থাকে আধুনিক যুগে অচল মনে করে তারা হয় চিহ্নিত ইসলামবিদ্বেষী, মুনাফিক নতুবা নিরেট মূর্খ। মহানবীর আদর্শ কিয়ামত পর্যন্ত সকলের জন্য যেমন অনুসরণীয় ঠিক তেমনিভাবে ইসলামী শাসনব্যবস্থাও কিয়ামত পর্যন্ত মানুষের সকল ব্যক্তিগত, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার সমাধান দিতে সক্ষম।

আজ শুক্রবার সকাল ৯ টায় যাত্রাবাড়ীস্থ থানা কার্যালয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন যাত্রাবাড়ি থানা শাখা কতৃক আয়োজিত "হুব্বে রাসূল (সা.) সম্মেলনে" প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, ঢাকা মহানগর নায়েবে আমীর ও যাত্রাবাড়ী থানা শাখার উপদেষ্টা মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এবং ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন, মহানগরীর অর্থ সম্পাদক মুফতি আবু বকর, বিচার ও আইন বিষয়ক সম্পাদক ও যাত্রাবাড়ি থানা আমীর মুফতি মাহফুজুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা জাফর আহমাদ, খেলাফত ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন প্রমূখ।

সভাপতির বক্তব্যে মাওলানা মাহবুবুর রহমান বলেন, ইসলামী রাজনীতি গণমানুষের কল্যাণে নিবেদিত। ইসলামের সকল বিধিবিধান পরিপূর্ণরুপে মানতে হলে ইসলামী রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার বিকল্প নেই। ইসলামের পরিপূর্ণ বাস্তবায়নের জন্যই হাফেজ্জী হুজুর রহ. জীবনের শেষ পর্যায়ে ঐশী ইশারায় রাজনীতির ময়দানে পদার্পণ করেছিলেন এবং ইসলামী রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার কাজকে সর্বাধিক গুরুত্বপূর্ণ কাজ বলেছেন।

বক্তারা বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিজের প্রাণের চেয়েও মুসলিমরা বেশি ভালবাসে। তাঁর আদর্শকে মনেপ্রাণে ধারণ করেই মানুষের বিপদাপদে নিষ্ঠাবান মুসলিমরা সবার আগে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে উলামায়ে কেরাম ও দ্বীনদার মুসলিমরাই সর্বাগ্রে এগিয়ে এসেছেন। রাসুলের অবমাননাকারীদের বিরুদ্ধে যারা চুপ থাকে তারা প্রকৃতপক্ষে বর্ণচোরা মুনাফিক। দুনিয়া ও আখেরাতে তাদের জন্য রয়েছে অপদস্থতা ও লাঞ্চনা। প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন