সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

সড়ক দুর্ঘটনায় যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিমের ইন্তেকাল

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২২, ৮:৩৪ পিএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি আজ শুক্রবার (০১ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পশ্চিম নাগেরহাট গ্রামে। গত শতকের আশির দশক থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী মুক্তিযোদ্ধা আবদুর রহিম নিজ এলাকায় একজন সমাজসেবক ও দানবীর হিসেবে পরিচিত।

আজ (শুক্রবার) সকালে মুক্তিযোদ্ধা আবদুর রহিমের পাঠানো অর্থে গ্রামের বাড়িতে যখন দুই শতাধিক দুস্থের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছিল, তখনই আবদুর রহিমের মর্মান্তিক মৃত্যুর খবরটি আসে। তার মৃত্যুতে গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা আবদুর রহিম যুক্তরাষ্ট্রে একটি জুনিয়র ফুড কোম্পানিতে কর্মরত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিমের ছোট ভাই আজহার ইসলাম মাহমুদ জানান, তার ভাই আমেরিকার নিউইয়র্কে নিজে ড্রাইভিং করছিলেন। এ সময় তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, দ্রুত ভাইয়ের মরদেহটি বাংলাদেশ নিয়ে আসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

১৯৭৯ সাল থেকে যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আবদুর রহিম মানুষের কল্যাণে নানামুখী কর্মের পাশাপাশি নিজ গ্রাম পশ্চিম নাগেরহাটে স্থায়ীভাবে একটি মাঠ ও ক্লাব ঘর নির্মাণ করে দিয়েছেন। এ ছাড়া তিনি স্থানীয় সবুজ সংঘ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন