রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

বন্যার পানিতে অবৈধ সরকার ভেসে যাবে : সিলেটে আফরোজা আব্বাস

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৩:৩৮ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেছেন, এই অবৈধ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করে রেখেছে, যাতে তিনি জনগনের কাছে যেতে না পারেন। এই অবৈধ সরকারের প্রধানমন্ত্রী আকাশ পথে সিলেট ঘুরে গেছেন। যদি বন্যাকে উনার কাছে নেয়া যেত তাহলে মনে হয় উনার জন্য আরো ভালো হত। আমাদের দলের নেতাকর্মীরা প্রতিনিয়তই মানুষদের কাছে যাচ্ছেন, সহায়তা দিয়ে যাচ্ছেন। দেশের মানুষ যখন বন্যার পানিতে ডুবছে তখন সরকার পদ্মা সেতু উদ্বোধনের নামে বিদেশী শিল্পী এনে উৎসব করেছেন। কারন জনগনের সাথে এই সরকারে কোন সম্পর্ক নেই। এই বন্যার পানিতে অবৈধ সরকার ভেসে যাবে। গতকাল রোববার দুপুরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালাপুর ইউনিয়নের আনিলগঞ্জ বাজারে বন্যা দুর্গত মানুষদের মাঝে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে দুর্গত মানুষদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণকালে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ত্রাণ বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মহিলা দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহিলা দলের সহ-সভাপতি নাজমুন নাহার বেবী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, সহ সভাপতি নেওয়াজ হালিমা আরলি, যুগ্ম সাধারণ সম্পাদক শাহানা আক্তার শানু, নায়েবা ইউসুফ, সহ ত্রাণ বিষয়ক সম্পাদক নুরুন নাহার রেজা শিল্পী।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটে এ নিয়ে তিনবার বন্যা হয়েছে। বিগত ১২২ বছরের মধ্যে এমন বন্যা আমরা দেখি নাই। এটি মানবসৃষ্ট বন্যা। মহিলা দলের কেন্দ্রীয় নেতারা সিলেটের বিপদগ্রস্থ মানুষদের দেখতে এসেছেন, খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। ভবিষ্যতেও অব্যাহত থাকবে এই সহায়তা। সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সিলেটবাসীর এই ভয়াবহ দুর্যোগে একমাত্র বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় নেতারা পর্যন্ত দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন। দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকার পরও নিজেরা সাধ্যমত পানিবন্দি মানুষদের পাশে দাঁড়াচ্ছেন। আর জনগনের ভোট চুরি করে ক্ষমতা দখল করে থাকা আওয়ামী লীগ মানুষের পাশে না দাঁড়িয়ে লুটপাট করতে ব্যস্থ। তারা মেগা প্রকল্পের নামে করছেমেঘা দুর্ণিতি। দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। জনগনের টাকার হিসাব একদিন দিতে হবে।
মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, আমরা ঢাকা থেকে শুনেছি সিলেটে বন্যা হয়েছে, মানুষ ভেসে যাচ্ছে। আমাদের নেতা তারেক রহমান নির্দেশ দিয়েছেন নিজেদের সাধ্যমত বানবাসি মানুষদের সহায়তা করার জন্য। বিএনপি দেশের সব চেয়ে জনপ্রিয় দল। তারা দেশের দুর্যেগে মানুষের পাশে দাঁড়াশ। ১৯৮৮ সালের ভয়াবহ বন্যায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া মানুষের ঘরে ঘরে গিয়েছিলেন, মানুষের নিজ হাতে সহায়তা করেছিলেন। কিন্তু অবৈধ সরকারের প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে সিলেটে এসে সেলফি তুলে গেছেন। বিএনপি ও মহিলা দল সব সময় মানুষের পাশে আছে এবং থাকবে।
এসময় উপস্থিত ছিলেন- মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রোকশানা বেগম শাহনাজ, সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপী, সাধারণ সম্পাদক ফাহিমা আহাদ কুমকুম, সাংগঠনিক সম্পাদক পলিনা রহমান, জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহপরান, মনিরুল ইসলাম তোরন, শামসুর রহমান শামীম, জিল্লুর রহমান সুয়েব, আব্দুস শহীদ পংকি,আব্দুল হাই মাসুক, বদরুল ইসলাম জয়দু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান, জেলা মহিলা দলের যুগ্ন সাধারণ সম্পাদক মিলি আক্তার, সহ সাংগঠনিক সম্পাদক সালমা আক্তার, জেলা বিএনপি নেতা লোকমান আহমদ, জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক সুলতানা রহমান দিনা, বিএনপি নেতা মাহবুব আলম, রায়হানুল হক, আহাদ চৌধুরী শামীম, জেলা যুবদল নেতা আবুল কাশেম, হারুনুর রশিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন