শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিদ্যুতের ভেল্কিবাজিতে অতিষ্ঠ কুড়িগ্রামবাসী!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২২, ৭:৩০ পিএম

বিদ্যুৎ বিপর্যয়ে অতিষ্ঠ উত্তরের সীমান্ত ঘেঁষা জেলা কুড়িগ্রামের মানুষ। গত কয়েকদিনের ভ্যাপসা গরমে জনজীবন যখন অতিষ্ঠ তখন বিদ্যুতের এমন আসা-যাওয়ার লুকোচুরি খেলায় দুর্বিষহ বেকায়দায় পড়েছেন জেলার বিভিন্ন উপজেলার মানুষজন।

জানা গেছে, প্রয়োজনীয় চাহিদার তুলনায় সরবরাহ কম বলে বিদ্যুতের এই লোডশেডিং। এদিকে লোডশেডিং এর কারণে বিদ্যুৎ সংশ্লিষ্ট কাজে যুক্ত ওয়েল্ডিং, ঝালাই, বিদ্যুৎ চালিত মোটর, মেকানিক এর যন্ত্রপাতি ও বিদ্যুৎ সংশ্লিষ্ট কাজে বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিক মতো কাজ করতে পাড়ছে না ব্যবসায়ীরা। একদিকে ঘনঘন লোডশেডিং অন্যদিকে ঝাপসা গরম প্রকট আকার ধারণ করছে। কারণ বিদ্যুৎ এ অভ্যস্ত এখন মানুষ। এদিকে কেরোসিনের বাতি কিংবা মোমবাতি ব্যবহার করেন না মানুষ। ফলে জেলার ৯টি উপজেলার হাজার হাজার মানুষ পড়েছেন বড় বিপাকে।

সদরের পাঁচগাছী ইউনিয়নের নুরুল মিয়া বলেন, দিনে-রাতে কতবার যায় আসে বিদ্যুৎ তার কোন হিসাব নেই, খুব সমস্যা হচ্ছে। আমি অটোরিকশা চালাই রাতে চার্জ হচ্ছে না। এখন গাড়ি চার্জ দেই কখন, আর ভাড়া মারি কখন।

একই এলাকার কম্পিউটার ব্যবসায়ী নুরুন্নবী বলেন, কারেন্ট ঠিকমত না থাকায় ব্যবসা-বাণিজ্যে খুব সমস্যা হচ্ছে, একবার গেলে দুই ঘন্টা থাকেনা, আবার আসে অল্প সময়ের জন্য আবার চলে যায়। এভাবে আসা যাওয়া করলে আমরা ব্যবসা করি কি ভাবে।

ভুরুঙ্গামারী উপজেলার বাসিন্দা মনিরুজ্জামান জানান, কারেন্ট গেলে তো আসে না, দীর্ঘ সময় না থাকলে অন্ধকারে বাচ্চাদের নিয়ে সমস্যা হয়, মোবাইলে চার্জ দিতেও সমস্যা হচ্ছে, ফ্রিজে রাখা জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

এবিষয়ে কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মহিতুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে লালমনিরহাটের আদিতমারি জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোস্তফা কামাল বলেন, বিদ্যুতের লোডশেডিং এর কারণ গ্যাস স্বল্পতা ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে মূলত বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন