শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যাত্রীবান্ধব সূচিতে ফিরছে বিমান

ভাড়া যৌক্তিকীকরণের পথে আসছে বিমান সংস্থাগুলো

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে অবশেষে রাষ্ট্রীয় আকাশ পরিবহনসংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বরিশাল সেক্টরে ফ্লাইটের সময়সূচি পরিবর্তন করছে। আগামী ১৫ জুলাই থেকে সংস্থাটি প্রতিদিন সকাল ৮টায় ঢাকা থেকে এবং সকাল ৯টা ৫ মিনিটে বরিশাল থেকে ফিরতি ফ্লাইট পরিচালনা করবে। বর্তমানে ঢাকা থেকে সকাল ১১টায় এবং বরিশাল থেকে দুপুর সোয়া ১২টায় ফ্লাইট পরিচালনা করছে বিমান।

গত মার্চের শেষ সপ্তাহ থেকে কার্যকর গ্রীষ্মকালীন সিডিউলে বরিশাল সেক্টরের এ সময়সূচি মোটেই যাত্রী বান্ধব ছিলনা। ফলে রাষ্ট্রীয় এ আকাশ পরিবহন সংস্থটির উড়োজাহাজে যাত্রীদের ভ্রমণের আগ্রহে ভাটা পরে। এমনকি গত ২৫ জুন পদ্মা সেতু চালু হবার পড়ে বরিশাল সেক্টরে আকাশপথে আরো বিরূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
যাত্রীদের প্রবল আপত্তিসহ বিদ্যমান বিরূপ পরিস্থিতিকে বিবেচবনায় নিয়েই ১৫ জুলাই থেকে নতুন সময়সূচি নির্ধারণ করল বিমান। নতুন এ সময়সূচি যাত্রীদের পুনরায় বিমানমুখী করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বরিশাল সেলস অফিসের জেলা ব্যবস্থাপক। পাশাপাশি বরিশাল মহানগর থেকে বিমান তার যাত্রীদের বিনা মাসুলে বিমান বন্দরে পৌঁছে দেয়ার সার্ভিসটিও বহাল রাখছে বলেও জানিয়েছেন তিনি।
এদিকে পদ্মা সেতু চালুসহ আসন্ন ঈদ উল আজহার আগে বরিশাল-ঢাকা এবং ঈদের পাড়ে ঢাকা-বরিশাল আকাশপথে যাত্রী ভাড়ায় ব্যাপক ছাড় দিচ্ছে সরকারি বেসরকারি সবগুলো উড়ান সংস্থা। গত ১ জুলাই থেকে আগামী ১০ জুলাই পর্যন্ত বরিশাল-ঢাকা ও ১১ জুলাই থেকে ঢাকা-বরিশাল আকাশপথে বিমান ২ হাজার ৭০০ টাকায় এবং বেসরকারি নভো এয়ার ও ইউএস-বাংলা এয়ারওয়েজ ২ হাজার ৯০০ টাকায় যাত্রী পরিবহন করছে। তবে ঈদের আগে ঢাকা-বরিশাল এবং ঈদের পড়ে বরিশাল-ঢাকা আকাশপথে বাড়তি ভাড়াই আদায় করছে বিমানসহ দুটি বেসরকারি এয়ারলাইন্সও।
উল্লেখ্য, দেশের সবচেয়ে স্বল্প দুরত্বের বরিশাল-ঢাকা আকাশপথের যাত্রী ভাড়া সর্বাধিক দুরত্বের সমান। গত ৬ ফেব্রুয়ারী এ ব্যাপারে দৈনিক ইনকিলাব-এ একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঐ মাসেই বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী এবং সিভিল এ্যাভিয়েশন অথারেটির চেয়ারমনের বরিশাল সফরকালে বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকগণ তাদের দৃষ্টি আকর্ষণ করেন। এসময়ে সিভিল এ্যাভিয়েশন অথারেটির চেয়ারম্যান এ অসংগতি দূর করতে শিঘ্রই পদক্ষেপ গ্রহণের কথা জানালেও এরপরে বেসরকারি দুটি বিমান সংস্থাই বরিশাল সেক্টরে যাত্রী ভাড়া আরো বৃদ্ধি করেছে। তবে পদ্মা সেতু চালু হবার পরে যাত্রীর টান পড়ায় সবগুলো এয়ারলাইন্সই বরিশাল ও যশোর সেক্টরে যাত্রী ভাড়া নিয়ে নতুন করে ভাবছে বলে জানা গেছে। এদিকে ঈদ উল আজহাকে কেন্দ্র করে বিমান আগামী ৭ থেকে ৯ জুলাই এবং ১২ থেকে ১৫ জুলাই পর্যন্ত বরিশাল সেক্টরে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন