শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে ডিসি অফিস ঘেরাও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৮:৩৮ পিএম

কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া ডিসি অফিস ঘেরাও ও বিক্ষোভ এবং স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে কুষ্টিয়া জেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকগণ।

বুধবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া ডিসি কোর্টের সামনে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে সাংবাদিক হাসিবুর রহমান রুবেলকে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে কুষ্টিয়া প্রেসক্লাব ও কুষ্টিয়া এডিটর ফোরামের পূর্বঘোষিত ৭ দফা কর্মসূচির অংশ হিসেবে ডিসি অফিস ঘেরাও ও বিক্ষোভ এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে কুষ্টিয়ায় জেলায় কর্মরত সর্বস্থরের সাংবাদিকরা।

এসময় বক্তারা সাংবাদিক রুবেল হত্যার রহস্য উন্মোচন করতে রুবেল হত্যার মামলার দায়িত্ব পিবিআইকে দেওয়ার দাবী জানান। এসময় বক্তার তাদের বক্তব্যে আরও বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে রুবেল হত্যার আসামি গ্রেপ্তার না করতে পারলে কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন। একই সাথে এ কর্মসূচি থেকে সাংবাদিক নেতারা রুবেল হত্যার প্রতিবাদ কর্মসূচীর অংশ হিসেবে স্থানীয় সংবাপত্র প্রকাশ না করার যে ঘোষণা দিয়েছিলেন তা প্রত্যাহার করে নেন। এসময় বৃহস্পতিবার থেকে আবারও স্থানীয় সংবাদপত্র প্রকাশনার ঘোষণা দেন।

কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন সভাপতি দৈনিক দেশরূপান্তর ও বাংলভিশনের জেলা প্রতিনিধি হাসান আলীর সঞ্চালনায় ডিসি ঘেরাও বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান বিক্ষোভ কর্মসূচীতে সভাপতিত্ব করেন কুষ্টিয়া এডিটর ফোরামের সভাপতি মজিবুল শেখ।

এসময় বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সহসভাপতি ও সময়ের কাগজের সম্পাদক নূরুন নবী বাবু, এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক এসএ টিভি ও বাসসের কুষ্টিয়া প্রতিনিধি নুর আলম দুলাল, সাংবাদিক ইউনিয়ন ও কুষ্টিয়া প্রেসক্লাবের (কেপিসি) সভাপতি নাগরিক টিভির কুষ্টিয়া প্রতিনিধি রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক হাওয়া ও মাইটিভির জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক,
কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সাধারণ সম্পাদক ও গাজী টিভির জেলা প্রতিনিধি সোহেল রানা, কুষ্টিয়ার প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বাংলা টিভির জেলা প্রতিনিধি এম লিটন উজ জামান, চ্যানেল টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি ও দি টিচারের সম্পাদক ও প্রকাশক শরীফ বিশ্বাস।

ডিসি অফিস ঘেরাও ও বিক্ষোভ এবং স্মারকলিপি প্রদান কর্মসূচীতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

এর আগে গত বৃহস্পতিবার ( ৭ জুলাই) সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া প্রেসক্লাব ও কুষ্টিয়া এডিটর ফোরামের জরুরী সভায় ৭ দফা কর্মসূচি ঘোষণা করা হয়। সাংবাদিক হাসিবুরের খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কুষ্টিয়ার স্থানীয দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা বন্ধ ঘোষণা, শুক্রবার (৮ জুলাই) লাশ দাফন শেষে শহরে বিক্ষোভ মিছিল, শনিবার (৯ জুলাই) কুষ্টিয়া মডেল থানার সামনে কলম বিরতি, মঙ্গলবার (১২ জুলাই) কুষ্টিয মডেল থানার সামনে প্রতিবাদ সমাবেশ, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও, বৃহস্পতিবার (১৪ জুলাই) কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালায় ঘেরাও কর্মসূচী ঘোষণা করে।

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল গত ৩ জুলাই
রবিবার রাত ৯টার দিকে কুষ্টিয়া পৌর এলাকার বাবর আলী গেট সংলগ্ন নিজ পত্রিকা অফিসে অবস্থানকালে মোবাইলে একটি কল পেয়ে তার অফিস থেকে বের হয়ে এন এস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তার ব্যবহৃত তিনটি মোবাইল ফোন নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছিলো। এ ব্যাপারে সাংবাদিক রুবেলের ছোট ভাই মাহাবুব রহমান সোমবার (৩ জুলাই) রাতে কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার জিডি নম্বর- ২০৩। এর পর গত বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুষ্টিয়ার কুমারখালী নির্মাণাধীন কুমারখালী যদুবয়রা সংযোগ সেতুর শহীদ গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার স্থানীয় পত্রিকা দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া প্রতিনিধি হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পাবনা নৌপুলিশ।

এ ঘটনায় শুক্রবার (৮ জুলাই) নিহত হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-১২।

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানে ছেলে। রুবেল সাংবাদিকতার পাশাপাশি কুষ্টিয়া মিউনিসিপ্যালিটি মার্কেটে আল মদিনা ভান্ডার নামে ছোট ভাইয়ের সাথে কাঁচামালের আড়ত (পাইকারি) ব্যবসা করতেন। এছাড়াও তিনি অপর এক পাটনারের সাথে বিএডিসিতে ঠিকাদারি ব্যবসা করতেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন