মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাসার উপজেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৬:৫৫ পিএম

মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলায় প্রথম নির্বাহী অফিসার হিসেবে যোগদানকৃত সারমিন ইয়াছমিনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলায় প্রথম নির্বাহী অফিসার হিসেবে বৃহস্পতিবার দুপুরে যোগদান করেন সারমিন ইয়াছমিন। এ সময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছায় অভিবাদন জানানো হয়। ডাসারসহ মাদারীপুরে এখন পাঁচটি উপজেলা।

জানা গেছে, মাদারীপুরের ডাসার উপজেলার কৃতিসন্তান সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন দীর্ঘ কয়েক বছরের লালিত ¯^প্ন, কঠোর ও অক্লান্ত পরিশ্রম করেন ডাসার উপজেলা সৃষ্টির জন্য। এর ফসল হিসেবে গত বছরের ২৬ জুন ডাসার থানা' ডাসার উপজেলা হিসেবে ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আর সেই দিনটি ছিল ডাসারবাসীর স্মরনীয় দিন। ১৪ জুলাই বৃহস্পতিবার ডাসারবাসীর আর একটি স্মরনীয় দিন। দুপুরে নবগঠিত ডাসার উপজেলায় প্রথম নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন সারমিন ইয়াছমিন।
পরে সদ্য যোগদানকৃত ইউএনও'কে ফুলেল শুভেচ্ছা দিয়ে অভিবাদন ও শুভেচ্ছা জানান, সরকারি শেখ হাসিনা একাডেমি এ্যান্ড উইমেন্স কলেজ, ডি.কে. আইডিয়াল আতাহার আলী কলেজ, শশিকর কলেজ এর শি¶কবৃন্দ, শি¶ক সমিতি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, ডাসার উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ। নতুন উপজেলা নির্বাহী অফিসার বাড়ি মানিকগঞ্জে। এর আগে তিনি ঢাকায় কর্মরত ছিলেন।
এ সময় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল কুমার সাহা, কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা।
সদ্য যোগদানকৃত ডাসার উপজেলা নির্বাহী অফিসার সারমিন ইয়াছমিন বলেন, চিরস্মরণীয় হয়ে থাকবে ডাসারবাসীর কথা, যে ভাবে আমাকে বরন করল। আমার মায়ামমতা, কর্মদ¶তা, সবকিছু দিয়ে আমি ডাসারকে সুন্দর ও আর উন্নত করব।

মাদারীপুর জেলা প্রশাসক ডক্টর রহিমা খাতুন বলেন, মাদারীপুরবাসীর বহু উপেক্ষিত ডাসার উপজেলায় নতুন উপজেলা নির্বাহী অফিসার যোগদান করেছে। এর ফলে ডাসার উপজেলার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো। ডাসার উপজেলা সৃষ্টির ফলে মাদারীপুর জেলা সি গ্রেড থেকে উন্নতি লাভ করে বি গ্রেড হয়েছে। এখন মাদারীপুর জেলাকে বিশেষ জেলা হিসেবে ঘোষণা দেয়ার জন্য আমি মন্ত্রী পরিষদ বিভাগে চিঠি পাঠিয়েছি। পদ্মা সেতু হওয়ার কারনে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ মাদারীপুর জেলার ওপর দিয়ে যাতায়াত করছে। এখন আমাদের যে সকল রাস্তা রয়েছে সেগুলো আরো বড় করা প্রয়োজন, নতুন নতুন রাস্তা নির্মাণ প্রয়োজন, চিকিৎসা সেবার মান উন্নয়নসহ আরো বিভিন্ন স্থরে সেবার মান উন্নয়ন করা প্রয়োজন। এক্ষেত্রে অনেক নতুন জনবল প্রয়োজন। সবদিক বিবেচনা করে মাদারীপুর জেলা এখন বিশেষ জেলার মর্যাদা পাওয়া প্রয়োজন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন