বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছে ঢাকা বিভাগের ৪০৮৩ টি পরিবার

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ৮:২৮ পিএম

ঢাকা বিভাগের ১৩ জেলার ৪ হাজার ৮৩ টি ভূমি ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর উপহার দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারকে এ গৃহ হস্তান্তরের কার্যক্রমের উদ্বোধন করবেন। বুধবার ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান এ সব তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, ঢাকা বিভাগের ১৩ টি জেলায় ৪ হাজার ৮৩ টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। এর আগে ঢাকা বিভাগে মোট ২০ হাজার ৫ শত ৯৫ টি টি পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়।
বিভাগীয় কমিশনার আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটাবার। জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার চরগোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ প্রদান করেন। আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী ৩য় পর্যায়ের ২য় ধাপে জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ২২৯ টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, এ মহৎ উদ্যোগের মাধ্যমে পর্যায়ক্রমে এ বিভাগের তালিকাভুক্ত অবশিষ্ট ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহ নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হবে। যার ফলশ্রুতিতে ঢাকা বিভাগের একটি পরিবারও গৃহহীন থাকবে না।

সংবাদ সম্মেলনে ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হেলাল মাহমুদ শরীফ ও ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন