শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দি আলেমদের মুক্তিসহ ইসলামি ঐক্যজোটের ৭ দফা দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ৮:৩০ পিএম

বাংলাদেশ ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, দেশের একশ্রেণির মানুষ দেশবাসীর সংকটকে পুঁজি করে দেশ ও সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে। দেশে উগ্রবাদ সৃষ্টির নানামুখী অপচেষ্টা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, নিরীহ আলেমদের ধোঁকা দিয়ে রাস্তায় নামিয়ে যারা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী বানচাল করতে চেয়েছিল, সেই যড়যন্ত্রের কুশীলবরা আজ নানা বেশে সরকারি দলের নেতাদের সাথে এমনকি ২/১ জন মন্ত্রীর আপনজনদের সঙ্গে ব্যবসা-বাণিজ্য ও পার্টি করে বেড়াচ্ছে। অথচ সহজ-সরল গরিব আলেমরা কারাগারে আছেন। এদের পরিবার-পরিজন ধ্বংসের সম্মুখীন। তাই এ সমস্ত নিরীহ আলেমদের জামিনে মুক্তি দিয়ে মামলাগুলো দ্রুত তদন্ত করার জোর দাবি জানাচ্ছি।

আজ (বৃহস্পতিবার) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবেলা করে চলছিল কিন্তু বর্তমান বিশ্বপরিস্থিতির কারণে বাংলাদেশও অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। যখন দেশের মানুষ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, তখন চিহ্নিত ষড়যন্ত্রকারীদের মাস্টার মাইন্ডরা মিথ্যাচার ও ভ্রষ্টাচারের মাধ্যমে দেশবাসীর মনে আতঙ্ক সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের পরিকল্পনা করছে। এই কুচক্রি মাস্টার মাইন্ডদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিদেশে টাকা পাচারকারী চক্র রিজার্ভ অনেক কমিয়ে ফেলেছে। দুর্নীতিবাজ লুটেরা ও সিন্ডিকেটবাজরা রাজনীতিতে ঢুকে পড়েছে। রাজনীতি মাফিয়া চক্রের কাছে দিন দিন জিম্মি হয়ে পড়েছে। জ্বালানী অপচয় রোধে সরকারের নানামুখী পদক্ষেপ সমর্থন করে তিনি বলেন, দেশের প্রয়োজনে মন্ত্রী, এমপিসহ সব দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীদের তাদের বাড়ি ও অফিসে ছয় মাসের জন্য এয়ারকন্ডিশন বন্ধ, পরিবার প্রতি ১টার অতিরিক্ত গাড়ি ব্যবহার আইন করে নিষিদ্ধ করতে হবে। বিদ্যুৎ ও গ্যাসের চুরি বন্ধ করতে হবে। সরকারি-বেসরকারি অফিসের সময় কমিয়ে আনতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ইসলামি ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জুলকার নাঈম, মোহাম্মদ জামান উদ্দিন, মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম মহাসচিব মাওলানা ইউছুফ ছিদ্দিকী, মোহাম্মদ আসাদুজ্জামান খান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ খোরশেদ আলম, মাওলানা আব্দুর রহিম হাজারী, মোহাম্মদ শাহ্ আলম খান, মোহাম্মদ আমজাদ হোসেন খোকন, মুফতি বোরহান উদ্দিন আল আজিজী, মুফতি তাজুল ইসলাম, মাওলানা মোহাম্মদ মোশারফ হোসেন মাহমুদ, মোহাম্মদ মোশারফ হোসাইন, মোহাম্মদ আব্দুল হান্নান, মাওলানা সালামত উল্লাহ সহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন