ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাটিরাঙ্গায় অগ্নিকাণ্ডে ১০ দোকান ভস্মীভূত

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:৪৫ পিএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দশটি দোকান ভস্মীভূত হয়েছে। মাটিরাঙ্গার খেদাছড়া বাজারে সোমবার ভোর সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে জানিয়েছেন খেদাছড়া বাজারের ব্যবসায়ী ডা: মোঃ: রফিকুল ইসলাম। ভয়াবহ এ অগ্নিকান্ডে একটি কুলং কর্নার, দুটি মুদি দোকান ও একটি ফার্নিসার দোকানসহ দশটি দোকান সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়। এসময় ব্যবসায়ীদের দুটি মোটরসাইকেল সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়। এতে অন্তত: ত্রিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

খেদাছড়া বাজার ব্যবসায়ী সূত্রে জানা গেছে, আগুনের সূত্রপাত হওয়ার পরপরই স্থানীয়দের সহযোগিতায় ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিজিবি জওয়ানরা প্রায় ত্রিশ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রণে আসার প্রায় আধঘণ্টা পর ভোর সড়ে চারটার দিকে খাগড়াছড়ি ও রামগড় থেকে ফায়ার সার্ভিসের দু‘টি ইউনিট ঘটনাস্থলে আসে।

এদিকে সোমবার সকাল ১০টার দিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত খেদাছড়া বাজার পরিদর্শন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান, এনডিসি, পিএসসি, জি, পলাশপুর জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. এনামুল করিম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইন চার্জ মো. সাহাদাত হোসেন টিটো ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসময় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান, এনডিসি, পিএসসি, জি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের রিজিয়ন ও পলাশপুর জোনের পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান ও খাদ্যশস্য প্রদান করেন। এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যথাযথ তালিকা করে দুই বান্ডিল টিনসহ নগদ আর্থিক সহায়তা প্রদান করা হবে জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন