শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পর্যটনকেন্দ্রগুলোকে আধুনিকায়নের পরিকল্পনা করা হচ্ছে

নওগাঁয় সাংস্কৃতিক প্রতিমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০৮ এএম

সাংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, যথাযথ মানোনড়বয়নের মাধ ্যমে বরেন্দ্র অঞ্চলের সকল পর্যটন কেন্দ্রগুলোকে পর্যটকবান্ধব করতে সরকার আধুনিকায়ন করার পরিকল্পনা গ্রহণ করছে। বিশেষ করে বিশ্বঐতিহ্য পাহাড়পুর বৌদ্ধবিহারকে পর্যটনবান্ধব করতেও নানা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে যা আস্তে আস্তে বাস্তবায়নও করা শুরু হয়েছে। পাহাড়পুরসহ পর্যটনের ক্ষেত্রে বরেন্দ্র অঞ্চলের প্রতড়বতাত্ত্বিক পর্যটন স্পটকে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক অবকাঠামোকে মজবুত করারও যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি গতকাল শুক্রবার দুপুরে ঐতিহাসিক পাহাড়পুর জাদুঘর মিলনায়তনে পাহাড়পুর বৌদ্ধবিহারকে দর্শকবান্ধব করার লক্ষ্যে অংশীজনের অংশগ্রহণে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।
প্রতড়বতত্ত্ব অধিদপ্তর রাজশাহী ও রংপুর আঞ্চলিক কার্যালয় বগুড়া এই অনুষ্ঠানের আয়োজন করে। প্রতড়বতত্ত্ব অধিদপ্তরের মহা-পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পণ্ডিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সভায় পাহাড়পুর বৌদ্ধবিহারকে কী ভাবে আরও আকর্ষণীয় ও দর্শকনন্দিত এবং ভ্রমণপিপাসুদের নিকট আরও গুরুত্ববহ করে তোলা যায় সে ব ্যাপারে পরামর্শ তুলে ধরে বক্তব্য রাখেন নওগাঁ-২ (ধামইরহাট-পতড়বীতলা) আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৩ (মহেদবপুর-বদলগাছী) আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন