শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সরকার পতন আন্দোলনে নামতে জেএসডি-বিএনপি ঐক্যমত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৮:০২ পিএম

সরকার পতনে জাতীয় ঐক্য সৃষ্টি করে সম্মিলিতভাবে আন্দোলনে নামতে ঐক্যমত হয়েছে বিএনপি ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। রোববার আসম আবদুর রবের নেতৃত্বাধীন জেএসডির সাথে দেড় ঘণ্টার সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করে তাদের পতন ঘটাব। আওয়ামী লীগ সরকার থাকলে আমরা কোনো নির্বাচনে অংশগ্রহন করব না। শুধু তাই নয়, আমরা এক সাথে এক জোটেই কাজ করব যেন আমরা এই সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থেই জনগণের কাছে একটা গ্রহনযোগ্য নির্বাচন করতে পারি সেই লক্ষ্যে আমরা কাজ করতে একমত হয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের এই ঐক্যমত শুধু নির্বাচন নয়, আমরা যেন রাষ্ট্রের একটা আমূল পরিবর্তন করতে পারি, মানুষের সামনে একাত্তর সালে স্বাধীনতা যুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম সেই স্বপ্নকে বাস্তবায়িত করবার জন্য আমরা যৌথভাবে সেই কাজ করার চিন্তা করেছি, সেইভাবে কাজ করব। আমরা মনে করি, আন্দোলনের মধ্য দিয়েই ঐক্য গড়ে উঠবে এবং ভবিষ্যতই বলে দেবে, আমরা কোন পথে এগুবো, আন্দোলনের ধারা কি হবে, আন্দোলনের গতি কি হবে?

আসম আবদুর বর বলেন, এবারের আন্দোলনের লক্ষ্য হবে একই সাথে স্বৈরাচারি সরকারের পতন, নিপীড়নমূলক অগণতান্ত্রিক শাসনব্যবস্থার উচ্ছেদ, শাসনতন্ত্র পরিবর্তন, দলীয় সরকারের অধীনে কোনো নয়, এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। আমরা মাঠে নামব। মাঠে জনগণ আমাদের থাকবে, তারাই ডিক্টেড করবে আমরা কোথায় যাবো? আন্দোলনের কৌশল ঠিক হবে মাঠে। আজকের এই আলোচনায় আমরা ২১ দফা দাবিনামা নিয়ে কথা বলেছি। জাতীয় রাজনীতির প্রয়োজনে আন্দোলনের স্বার্থে আমাদের এই আলোচনা অব্যাহত থাকবে।

তিনি বলেন, ২০১৮ সালে আমরা একসাথে আন্দোলন করেছি। এবার পরিস্থিতির প্রেক্ষাপটে জাতীয় সরকারের একটা কর্মসূচি ঘোষণা করেছি। আজকে দেশে জনগণের মালিকানা নেই। এবার আমরা স্বাধীনতার আকাক্সিক্ষত রাষ্ট্র বিনির্মাণ শুরু করব। এই আন্দোলনই হবে আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধ। উত্তরার ৩ সেক্টারের আসম আবদুর বরের বাসায় বিএনপির সাথে সংলাপ হয়।

সংলাপে চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলটির সভাপতি আসম আবদুর রব। অন্যরা হলেন, দলটির সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ও সহসভাপতি তানিয়া রব। বিএনপির প্রতিনিধি দলের ছিলেন, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমদু টুকু ও মিডিয়া সেলের আহ্বায়ক জহিরউদ্দিন স্বপন।###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন