শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট আজ পরিবহন শ্রমিক লীগের প্রত্যাখ্যান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৃহত্তর চট্টগ্রামে আজ (মঙ্গলবার) সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। টার্মিনাল নির্মাণ, দুর্নীতি, পুলিশী হয়রানি বন্ধসহ ৯দফা দাবিতে এ কর্মসূচি পালনের ডাক দেয়া হয়েছে। এদিকে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগ এ কর্মসূচি প্রত্যাখ্যান করে যানবাহন চালানোর ঘোষণা দিয়েছেন।
শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ২৪ ঘণ্টা পরিবহন ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করেন ফেডারেশনের নেতারা। তারা জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী তাদের ধর্মঘট চলবে। দীর্ঘ দিনের এসব সমস্যা সমাধানে সময় হাতে রেখে যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেয়াসহ নিয়মতান্ত্রিকভাবে দাবি জানানো হয়েছে উল্লেখ করে তারা বলেন, এরপরও সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যকর পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে আমরা ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করছি। চট্টগ্রাম মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে আজ সকাল ছয়টা থেকে আগামীকাল বুধবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টা এ পরিবহন ধর্মঘট চলবে।
শ্রমিক লীগের প্রত্যাখ্যান
ধর্মঘট প্রত্যাখান করে গতকাল কর্ণফুলী সেতু সংযোগ সড়ক শহীদ বশিরউজ্জামান চত্বরে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি উজ্জল বিশ্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন মহানগর জাতীয় শ্রমিক লীগ নেতা মো: হাবিবুর রহমান হাবিব, সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মো: ওসমান গণি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন