বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুবিতে সকল প্রস্তুতি সম্পন্ন

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই এবং ১৩ ও ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিতব্য এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে গতকাল বুধবার বিকাল ৩টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন।

সভায় জানানো হয়, গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৩০ জুলাই খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস হাই স্কুল ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। এদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৫ হাজার ৪২৪ জন, রেভারেন্ড পলস হাই স্কুলে ১ হাজার ৫১২ জন ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে ৮২৮ জন পরীক্ষার্থীর আসন ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও আগামী ১৩ আগস্ট ‘খ’ ইউনিট এবং ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুধু খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।
সভায় বিভিন্ন দিক আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয় যে, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোন প্রকার ইলেক্ট্রনিক্স ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোন অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী ব্রিজের পশ্চিম পাশ থেকে জিরোপয়েন্ট পর্যন্ত সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের যানবাহন প্রবেশ করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন তাদের যানবাহনে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামযুক্ত স্টিকার লাগানোর জন্য পরামর্শ দেওয়া হয়েছে। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্যরা দায়িত্ব পালন করবেন। ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যের প্রয়োজন হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমানের সাথে আগেই যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।
রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এর সঞ্চালনায় সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, কেএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুকুল কুমার মৈত্রসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন