বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শৈলকূপায় জোড়া হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৭ এএম

ঝিনাইদহের শৈলকুপার বৃত্তিদেবী রাজনগর গ্রামে আলোচিত জোড়া হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন কারাদণ্ড ও দশ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। ওই মামলায় আরো ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। ১৩ বছর পর গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইন এ রায় ঘোষনা করেন।
যাবজ্জীবনপ্রাপ্তরা হল- বৃত্তিদেবী রাজনগর গ্রামের কুদ্দুস মিয়া, কোবাদ হোসেন ওরফে কোবা মোল্লা, রইচ উদ্দিন ও বাচ্চু মিয়া। এছাড়া লিঙ্কন হোসেন, জিকু মিয়া, কলম হোসেন, আবুল বাশাল ওরফে দরপন, রবিউল ইসলাম রবি, আলম মিয়া, হাবিবুল ইসলাম, ইকমাল মিয়া, মতি, তরুন মোল্লা ও সাচ্চু হোসেনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৫ এপ্রিল শৈলকূপা উপজেলার বৃত্তিদেবী রাজনগর গ্রামে হালখাতার চিঠি দেওয়াকে কেন্দ্র করে বিরোধের জের ধরে ওই গ্রামের কফিল উদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। তাকে বাঁচাতে একই গ্রামের আজিম মুন্সী এগিয়ে আসলে তাকেও কুপিয়ে জখম করা হয়। পরে আজিম মুন্সি মারা যান। এ ঘটনায় কপিল উদ্দিনের ভাগ্নে হাবিবুর রহমান ১৭ জনকে আসামি করে শৈলকূপা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অন্যদিকে দোষী প্রমাণিত না হওয়ায় ৪ জনকে খালাস দেয় আদালত। মামলায় এক আসামি মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন