সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল আত্মমর্যাদাশীল একটি দেশ: হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১০:৫৩ পিএম

শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল আত্মমর্যাদাশীল একটি দেশ। তা পূরণ করার আগেই একাত্তরের পরাজিত শত্রুরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জিয়াউর রহমানও এই ষড়যন্ত্রে সম্পৃক্ত ছিলেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) কক্সবাজারের উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে হানিফ এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্যের কোনো অভাব নেই। দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। শত বাধার মুখেও পদ্মা সেতু হয়ে গেছে। দেশের উন্নয়ন বিএনপি দেখতে পান না।

দলকে শক্তিশালী করতে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সম্পাদক বলেন, বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। এজন্য দলকে শক্তিশালী করতে সব ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

হানিফ বলেন, স্বাধীনতার ঘোষণা নিয়ে অনেকে অনেক সময় বিতর্কের চেষ্টা করেছে। বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠকারি হিসেবে জিয়াউর রহমান ছিলেন চতুর্থ নম্বর। জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সব কমর্কাণ্ড করে গেছেন। ১৯৭১ সালের রাজাকার, আল-বদর, জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল বিএনপি

তিনি আরও বলেন, আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান একটি সংগঠন। বিভিন্ন চড়াই-উতরাই পার করে আওয়ামী লীগ দেশের মানুষের পাশে থেকেছে। বিভিন্ন সময় ষড়যন্ত্র করেও আওয়ামী লীগকে দমানো যায়নি, যাবেও না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন