শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রানীশংকৈলে নির্বাচনী সহিংসতার ঘটনায় ৩ সদস্যের কমিটি গঠন

রানীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১১:২৬ পিএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে উপজেলায় নির্বাচনী সহিংসতায় শিশু নিহতের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসক মাহবুবুর রহমান তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করেছেন। রানীশংকৈল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহা এ তথ্য নিশ্চিত করেন।

ইন্দ্রজিত সাহা জানান, ঠাকুরগাঁও জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রাম কৃষ্ণ বর্মণকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার মির্জা তারেক আহমেদ বেগ ও জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

সহকারী কমিশনার (ভূমি) আরও জানান, নিহত শিশুটির মরদেহ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে সুরতহাল তৈরির পর বৃহস্পতিবার দুপুর ২টায় মীরডাঙ্গী মাদ্রাসা কবরস্থানে দাফন সস্পুন করেছেন।

ভোট গ্রহণ শেষে তালা প্রতীকের প্রার্থী বাবুল প্রার্থীকে ইউপি সদস্য হিসেবে জয়ী ঘোষণা করেন প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান। ফলাফল ঘোষণার পর মোরগ প্রতীকের প্রার্থী খালেদুর রহমান ও ফুটবল প্রার্থী আজাদ পুনরায় ভোট গণনার জন্য সংশ্লিষ্ট প্রশাসনিক দায়িত্বরত কর্মকর্তা ও প্রিসাইডিং কর্মকর্তাকে অনুরোধ করেন। একসময় তাঁরা অনুরোধ রাখার আশ্বাস দিলেও হঠাৎ করেই নির্বাচনী সামগ্রী নিয়ে কেন্দ্র থেকে চলে আসতে চাইলে পরাজিত প্রার্থীর সমর্থকেরা তাঁদের গাড়ি আটকে দেন। এ সময় পুলিশ প্রথমে টিয়ারশেল, পরে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে নারীর কোলে থাকা এক শিশু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ ঘটনার পর তাৎক্ষণিকভাবে উত্তেজনা ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা পুলিশের ওপর আক্রমণ করে। এ সময় পুলিশের একটি মাইক্রোসহ দুজন পুলিশকে বেধড়ক মারধর করে উত্তেজিত জনতা। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিত সাহার নেতৃত্বে রানীশংকৈল থানার ওসিসহ দুই গাড়ি বিজিবি ও পুলিশ সদস্য গিয়ে তাঁদের উদ্ধার করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন