সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিদেশিরা পদ্মা সেতু দেখতে আসবে, গবেষণা করবে: আ. লীগের বিজ্ঞানবিষয়ক সম্পাদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ৬:৪৩ পিএম

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আব্দুস সবুর বলেছেন, বিশ্বের অন্যান্য দেশ থেকে পদ্মা সেতু দেখতে এবং এই সেতু নিয়ে গবেষণা করতে বিদেশিরা একসময় বাংলাদেশে আসবে।

আজ শুক্রবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) পুরকৌশল বিভাগ আয়োজিত দ্বিতীয় পুরকৌশল প্রকৌশলী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে আব্দুস সবুর এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনাই আবিষ্কার করেছেন যে, এই দেশ অমিত সম্ভাবনাময়। তিনি প্রতিটি ক্ষেত্রেই সফলতার স্বাক্ষর রাখছেন। একসময় তার বানানো পদ্মা সেতু নিয়ে গবেষণা হবে। বিশ্বের অন্যান্য দেশ থেকে মানুষ বাংলাদেশে পদ্মা সেতু দেখতে আসবে, গবেষণা করবে।

আব্দুস সবুর আরও বলেন, বাংলাদেশের উন্নয়নের হাতিয়ার শেখ হাসিনার কাছেই নিরাপদ। দেশের বিদ্যুৎ উৎপাদন থেকে শুরু করে রূপপুরসহ সারা বাংলাদেশেই তা দৃশ্যমান। এখন যারা বিদ্যুতের সংকটের কথা বলে দেশে ষড়যন্ত্র চালাচ্ছে, আন্দোলন করছে, তাদের সময়ে দেশের অধিকাংশ অঞ্চল অন্ধকারে ছিল। দেশের সামগ্রিক উন্নয়নের ধারা মালয়েশিয়া, সিঙ্গাপুরের চেয়েও অনেক ভালো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আইইবির প্রেসিডেন্ট মো. নুরুল হুদা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য সত্য প্রসাদ মজুমদার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) ।

বিশেষ অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, স্বাধীনতার পরই বঙ্গবন্ধু দেশ গড়ার জন্য নতুন সংগ্রাম শুরু করেন। তিনি উন্নয়নের যে গতি শুরু করেছেন, তা যদি অব্যাহত থাকত তাহলে দেশ অনন্য উচ্চতায় যেত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
johir patwary ৩০ জুলাই, ২০২২, ৬:৪০ এএম says : 0
ole babale
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন