শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

অক্টোবরেই খুলছে বঙ্গবন্ধু টানেলের একটি টিউব

চট্টগ্রামে মন্ত্রিপরিষদ সচিব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন চট্টগ্রামবাসীর স্বপ্নের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের প্রথম টিউব অক্টোবরের শেষ দিকে বা নভেম্বরের প্রথম সপ্তাহে খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এছাড়া দ্বিতীয় টিউব আগামী ডিসেম্বরের মধ্যে খুলে দেওয়ার কথা জানান তিনি। গতকাল শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু টানেলের কাজ খুব সহজেই বাস্তবায়ন করা গেছে। এত বড় একটা প্রকল্প নির্ধারিত সময়ে যে বাস্তবায়ন হচ্ছে তা দেশের বড় সাফল্য। টানেলটা বাংলাদেশের জন্য মডেল হিসেবে চিহ্নিত হবে। এর আগে চট্টগ্রাম বিভাগের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রিপরিষদ সচিব।

ডলার ও জ্বালানি তেলের প্রসঙ্গে তিনি বলেন, আমরা ডলারের বিষয়টি নিয়ে কাজ করছি। কিভাবে ডলারের মূল্য নিয়ন্ত্রণ করা যায় এ বিষয়ে আজকের বৈঠকে আলোচনা হয়েছে। বৈশ্বিক পরিস্থিতির কারণে কিছুটা বাধা আসতেই পারে। ডলারের মূল্য যাতে নিয়ন্ত্রণে থাকে সে বিষয়ে সরকার ব্যবস্থা নিচ্ছে। বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমলে ইউরোপ আমেরিকাতে দাম কমে যায়। আবার বাড়লে দাম বেড়ে যায়। কিন্তু আমাদের দেশে এই প্র্যাকটিসটা নেই। সরকার এখনও জ্বালানির দাম বাড়ার ঘোষণা দেয়নি জানিয়ে তিনি বলেন, তবে পরিস্থিতি যদি ওই রকম হয় তখন সরকার হয়ত চিন্তা ভাবনা করবে কী করা যায়। তবে দাম এখনও বাড়ানো হয়নি।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীতে এভাবে আর সরবরাহ ব্যবস্থা বন্ধ হয়নি। স্বাভাবিকভাবে সবার ওপর একটা প্রভাব পড়বে। এটা আমাদের সবাইকে মিলেই মোকাবিলা করতে হবে। এসব বিষয় নিয়ে আজ আলোচনা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন