বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভর্তি পরীক্ষার্থীদের পাশে কুবির বিএনসিসি প্লাটুন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৯:৪৪ পিএম

গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে ২২টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ ৯টি কেন্দ্রে। রোববার (৩০ জুলাই) সকাল ১১টা থেকে পরীক্ষার্থীদের লাইন ধরে কেন্দ্রে প্রবেশ করতে, বিশ্ববিদ্যালয় সহ প্রতিটি কেন্দ্রের আশেপাশের বিভিন্ন মোড়ে যানজট নিরসনে কাজ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন। এছাড়া পরীক্ষার্থীদের হল খুঁজে দিতে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতে সহায়তা করেন সংগঠনটির সদস্যরা।

তারেক নামে এক পরীক্ষার্থী বলেন, আমার বাড়ি চট্টগ্রামে কোটবাড়ি বিশ্বরোড নামার পর বিএনসিসির ক্যাডেটদের সহযোগিতায় আমি খুব সহজে পরীক্ষার কেন্দ্রে আসতে পারছি, ক্যাম্পাসে ঢুকার বিএনসিসির ভাইদের কারনে খুব সহজে হল খুঁজে পেয়েছি।

এসময় বিএনসিসি ক্যাডেটগণ বিষয়টিকে যথাযথভাবে নিজেদের কর্তব্য পালন বলছেন সংশ্লিষ্টরা।

বিএনসিসি কুবি প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, বিভিন্ন জাতীয় দিবসে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় ভর্তি পরীক্ষা আসলে সেবা প্রদানের লক্ষ্যে দায়িত্ব পালন করে। যার ফলে ভর্তি পরীক্ষার্থীরা কোন ভোগান্তি ছাড়া সহজে সঠিক সময়ে হলে প্রবেশ করতে পারে ভর্তিচ্ছুরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুনের সিইউও হাসানুর রহমান বলেন, আমরা প্রতি বছরের ন্যায় ২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ৬০ জন ক্যাডেট প্রতিটা ভর্তি পরীক্ষার কেন্দ্রে এবং বিভিন্ন ট্রাফিক পয়েন্টে ক্যাডেটগণ শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনে নিয়োজিত ছিলো। আমরা সকাল ৯টা থেকে পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করে গেছি। সুশৃঙ্খল ভাবে আজকে প্রথম দিনের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাগুলোতেও আমাদের কার্যক্রম চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন