শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু ৩, বেড়েছে শনাক্তের হার

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:১১ এএম

দেশে মহামারি করোনাভাইরাসে আরও তিনজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আগের এই সময়ের তুলনায় শনাক্তের সংখ্যা অল্প কমলেও বেড়েছে শনাক্তের হার। গত এক দিনে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৩৪৯ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৬ দশমিক ৬৪ শতাংশে। আগের দিন শনাক্ত হয়েছিল ৩৫৫ জন আর হার ছিল ৫ দশমিক ৮৪ শতাংশ। নতুন তিনজনসহ দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৮৮ জনে। আর মোট শনাক্ত হয়েছেন ২০ লাখ চার হাজার ৮৯২ জনে।

গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট পাঁচ হাজার ১১৮টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট পাঁচ হাজার ২৫৬টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৬ লাখ দুই হাজার ৯১৮টি। পরীক্ষায় আরও ৩৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ চার হাজার ৮৯২ জনে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৬ দশমিক ৬৪ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ। এসময় সুস্থ হয়েছেন ৭৬৩ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৪১ হাজার ৫৪২ জনে।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় নতুন করে তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৬৯৪ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৫৯৪ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন