সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করলেন প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১১:৫০ পিএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আজ সন্ধ্যায় রাজধানীর বিজয় সরণীস্থ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেন। রাজধানীর বিজয় সরণীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমির ওপর বাংলাদেশ সেনাবাহিনী নিয়ন্ত্রিত ‘বঙ্গবন্ধু সামরিক জাদুঘর’ নির্মিত হয়েছে। বিশ্বমানের স্থাপত্য জাদুঘরটি শুধুমাত্র দেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদ, সাফল্যের গল্প, বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধে এর অবিশ্বাস্য বীরত্ব ও বীরত্ব প্রদর্শনের জন্য।

রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান এবং সশস্ত্র বাহিনী বিভাগের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা তাঁকে স্বাগত জানান। পরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস রাষ্ট্রপতি হামিদের কাছে তুলে ধরা হয়।

জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে একটি ক্রেস্ট উপহার দেন। প্রেসিডেন্ট ও বঙ্গবন্ধু সামরিক জাদুঘরকে একটি ক্রেস্ট প্রদান করেন।

বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ বিমান বাহিনীর জন্য নির্ধারিত গ্যালারীসহ জাদুঘরের ছয়টি পৃথক অংশ রয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক প্রেসিডেন্ট হামিদ তাঁব সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন।

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে দর্শনার্থী বইতেও প্রেসিডেন্ট হামিদ স্বাক্ষর করেন। রাষ্ট্রপতি সেখানে ফটো সেশনেও অংশ নেন।

রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, প্রেসিডেন্টের সচিবগণ এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সফরকালে রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন