শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের শিশুদের জন্য আরও কোভিড টিকা দেবে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১:০৮ পিএম

বাংলাদেশকে আরও ১৫ লাখ ডোজ পেডিয়াট্রিক (শিশুদের উপযোগী) কোভিড টিকা অনুদান হিসেবে দিয়েছে যুক্তরাষ্ট্র। ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত এ টিকা পাঁচ-১১ বছর বয়সি শিশুদের জন্য বিশেষভাবে তৈরি।

ঢাকায় মার্কিন দূতাবাস জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহে আরও টিকার চালান আসার কথা রয়েছে।

এসব টিকাগুলো নিরাপদে ও কার্যকরভাবে প্রয়োগে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণে সহায়তা করছে ইউএসএআইডি। আগামী সপ্তাহে পাঁচ বছর বা তার বেশি বয়সি শিশুদের জন্য এ টিকাদান কার্যক্রম শুরু করবে সরকার।

সামাজিক যোগাযোগমাধ্যমে মার্কিন দূতাবাস জানিয়েছে, ‘শিশুদের জন্য নতুন কোভিড-১৯ টিকা ঢাকায় এসে পৌঁছেছে! যুক্তরাষ্ট্র বাংলাদেশকে শিশুদের জন্য উপযোগী ফাইজারের কোভিড-১৯ টিকার ১৫ লাখ ডোজ দিতে পেরে আনন্দিত। এটি পাঁচ থেকে ১১ বছর বয়সি শিশুদের করোনভাইরাস থেকে রক্ষা করার জন্য বিশেষভাবে তৈরি করা কোভিড-১৯ টিকার প্রথম চালান। আগামী সপ্তাহগুলোতে আরও টিকা আসবে। ইউএসএআইডি এ টিকাগুলো নিরাপদে ও কার্যকরভাবে প্রয়োগের জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণে সহায়তা প্রদান করছে। এতে করে বাংলাদেশ সরকার আগামী সপ্তাহগুলোতে পাঁচ বছর বা তার বেশি বয়সি শিশুদের জন্য কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করতে পারবে। যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত প্রায় ৭৪ মিলিয়ন ডোজ কোভিড টিকা অনুদান দিয়েছে। এবং আমরা এখনও পাশেই রয়েছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন