বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমার বয়স ২৩। দীর্ঘদিন যাবত আমার হাত ও পায়ের তালুর চামড়া উঠে লাল হয়ে যায়। সাথে আছে চুলকানি। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু কাজ হয়নি। আমি সুপরামর্শ চাচ্ছি।
লুবনা। আজিমপুর। ঢাকা।
উত্তর : মনে হচ্ছে আপনার সমস্যাটি জটিল। চোখে না দেখে রোগটি শনাক্ত করা সম্ভব নয়। তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪০। বর্তমানে আমার লিঙ্গের উত্থানই হচ্ছে না। আর কখনো হলেও দ্রুত বীর্য স্থলন হয়ে যায়। এতে আমি স্ত্রীর নিকট খুবই বিব্রত। আপনার কাছে কোন সফল চিকিৎসা আছে কি?
Ñ কবির। কক্সবাজার। চট্টগ্রাম।
উত্তর : আপনি সম্ভবত পুরুষত্বহীনতায় ভুগছেন। বর্তমানে সমস্যাটির সফল চিকিৎসা সম্ভব। আপনি দেরি না করে একজন অভিজ্ঞ যৌন রোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৮। এ বয়সেই আমার ত্বকে বার্ধক্য এসে গেছে। এটি আমার জন্য বিড়ম্বনা। এমন কোনো চিকিৎসা আছে কি, যা দিয়ে ত্বকের যৌবন ফিরিয়ে আনা সম্ভব?
Ñআফসানা। রূপগঞ্জ। নারায়ণগঞ্জ।
উত্তর : বর্তমানে চিকিৎসায় ত্বকের যৌবন ফিরিয়ে আনা সম্ভব। এ জন্য চাই ধৈর্য এবং আত্মবিশ্বাস। নিরাশ হবেন না। আপনি পূর্বের মতো সুন্দর হবেন।
প্রশ্ন : আমার বয়স ২৪। এরই মধ্যে আমার মাথার অনেক চুল পড়ে গিয়ে টাক সৃষ্টি হয়েছে। অনেক ওষুধ খেয়েছি। কিন্তু চুল গজাচ্ছে না। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñরফিক। রামপুরা। ঢাকা।
উত্তর : আর কোন ভাবনা। বর্তমানে অত্যাধুনিক স্টেমসেল থেরাপির মাধ্যমে টাক মাথায় চুল গজানো সম্ভব। এতে কোনো পার্শ্বক্রিয়াও নেই।
ষ ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট,
বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন