সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোরআন ও হাদিসের আলোকে চললে শান্তি আসবেই-পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : চরমোনাই’র পীর সাহেব আমিরুল মুজাহিদ্বীন মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম বলেছেন ‘এখন অনেকের মধ্যে ধারণা এসেছে তাদের বাঁচানো এবং মারণের ক্ষমতা আ’লীগ বিএনপি’র হাতে। কেউ কেউ বলছে জনগণই সকল ক্ষমতার উৎস। আমরা বিশ্বাস করি বাঁচানো এবং মারণের ক্ষমতা শুধুমাত্র আল্লাহর হাতে আর সকল ক্ষমতার উৎস ও মালিক তিনিই। রোববার রাতে মাদারীপুরের কালকিনি উপজেলার আন্ডারচর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্যোগে আন্ডারচর উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক বিশাল ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, ‘ঈমান না থাকার কারণে অনেক ভাল কাজেরও মূল্য নাই। মানুষের বুদ্ধি পরিবর্তনশীল। তাই এই বুদ্ধি দিয়ে যদি কেউ ইসলামের পথে ও জান্নাতে যাওয়ার কথা বলে তাদের ধ্বংস অনিবার্য। সঠিক পথে জীবন পরিচালনার দিক-নির্দেশনা আল্লাহর কিতাব ও হাদিসে রয়েছে। কোরআন ও হাদিসের আলোকে চললে শান্তি আসবেই।’
সাহেবরামপুর এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান ও মসজিদ কমিটির সভাপতি আসাদুজ্জামান জামাল মোল্লার সার্বিক পরিচালনায় এসময় অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে আরো ওয়াজ নসিয়ত করেন স্থানীয় ওলামায়ে-কেরামগণ।
টাঙ্গাইলে ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন
টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইলে ধর্ষণের দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদÐ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শরিফ উদ্দিন। গতকাল (সোমবার) বিকেলে তিনি এই আদেশ দেন। এছাড়া দÐিতদের তিনি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই বছরের কারাদÐের আদেশ দিয়েছেন। দÐিত ব্যক্তিরা হলো- টাঙ্গাইলের মধুপুর উপজেলার পূর্বজটাবাড়ি গ্রামের লাভলু মিয়া (২২) ও জুলহাস উদ্দিন (২৩)।
মামলার বিবরণে জানা যায়, দÐিত দুই যুবক একই গ্রামের ১৮ বছরের এক যুবতীকে ২০১৫ সালে ১৫ মে রাত ৭টার দিকে বাড়িতে ভিকটিমের পিতা-মাতা কেউ না থাকায় তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ওই ভিকটিম গর্ভপাত হয়ে পড়ে। পরে ভিকটিমের চাচা সামাদ বাদী হয়ে টাঙ্গাইল নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ১ নভেম্বর ২০১৫ মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এপিপি শাহানশাহ সিদ্দিকী মিন্টু। তাকে সহায়তা করেন নারী শিশু আদালতের স্পেশাল পিপি নাসিমুল আক্তার নাসিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন