বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় আশ্রয়নে খাস জমি বন্দোবস্ত কান্ডে সার্ভেয়ার হুমায়ূন গ্রেফতার

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ৬:২৫ পিএম

কলাপাড়ায় আশ্রয়ন প্রকল্পের অন্তরালে ৪২ ব্যক্তির নামে ৭২ একর জমি বন্দোবস্ত দেয়ার তোলপার ঘটনায় সেই সার্ভেয়ার হুমায়ূন কবিরকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহষ্পতিবার সন্ধ্যায় বরিশাল রুপাতলী এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কলাপাড়া থানার ওসি মো.জসিম উদ্দিন।

শুক্রবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। বৃহষ্পতিবার কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ার হুমায়ূন কবিরকে প্রধান আসামী উল্লেখ করে অজ্ঞাতনামা আরো আসামীদের নামে মামলা দায়ের করেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহীদুল হক। এরপর হুমায়ূনকে অভিযান চালিয়ে আটক করা হয়।

উল্লেখ্য, মুজিব শতবর্ষে গৃহহীনদের নামে সরকারী ২ শতাশং ভূমি বন্দোবস্তের অন্তরালে সম্পদ রয়েছে এমন ৪২ ব্যক্তির নামে ৭২ একর জমি বন্দোবস্ত দেয়া হয়। যার একটি বন্দোবস্ত প্রাপ্ত দলিলের নামজারী করতে মহিপুর তহশিলে গেলে বিষয়টি উপজেলা সহকারী কমিশনার ভূমি আবুবকর সিদ্দিকীর নজরে আসে। পরে একে একে ফাঁস হয়ে যায় ৪২ টি দলিলে ৭২ একর জমি বন্দোবস্ত দেয়ার তথ্য। এঘটনায় বন্দোবস্ত দলিলে ইউএনওর স্বাক্ষর থাকলেও তা স্কান করে সই জাল করা হয়েছে বলে জানায় উপজেলা প্রশাসন।

তবে ইউএনওর সই জাল করা হয়েছে কিনা এনিয়ে লোকমুখে চলছে চুলচেরা বিশ্লেষণ। এছাড়া এঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কলাপাড়া থানার ওসি মো: জসিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বরিশাল রুপাতলী এলাকা থেকে প্রধান আসামীকে অভিযান চালিয়ে গ্রেফতারের পর শুক্রবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন