ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মুসলিম রোহিঙ্গাদের আশ্রয় দিন ডা. শাহাদাত হোসেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, মিয়ানমারে মুসলিম রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হত্যাযজ্ঞ চলছে। সে দেশে মানবতার বিপর্যয় চরমে। একজন বিবেকবান মুসলমান হিসেবে আমাদের প্রতিবাদ করা উচিত। কোনো সামরিক জান্তা নয়, শান্তিতে নোবেল বিজয়ী গণতান্ত্রিকভাবে নির্বাচিত অং সান সুচির নেতৃত্বে পরিচালিত মিয়ানমারের প্রশাসনই এ অমানবিক, পৈশাসিক হত্যা ও নির্যাতনের হোতা। তিনি অনতিবিলম্বে মুসলিম রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে তাদের নিরাপত্তা, খাদ্য, চিকিৎসা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারসহ প্রতিবেশী রাষ্ট্রের প্রতি জোর দাবি জানান।
গতকাল (মঙ্গলবার) দলীয় কার্যালয় নাসিমন ভবনসংলগ্ন নুর আহমদ সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মুসলিম রোহিঙ্গাদের গণহত্যা ও নির্যাতন নিপীড়নের প্রতিবাদের মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ দাবি জানান তিনি।
মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, এক সময়ের স্বাধীন ও ঐতিহ্যবাহী আরাকান অঞ্চলে রাখাইন মুসলিমদের উপর মিয়ানমারের সরকারি বাহিনীর ছত্রছায়ায় পরিচালিত এমন পাশবিক হত্যা ও নির্মূল অভিযানে প্রতিটি বিবেকবান মানুষ আজ স্তম্ভিত।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি ইদ্রিস মিয়া, পেশাজীবী ও ড্যাব নেতা ডা. খুরশিদ জামিল চৌধুরী, সাংবাদিক জাহিদুল করিম কচি, বিএনপি নেতা সাবেক কমিশনার সামশুল আলম, এম এ আজিজ, মোহাম্মদ আলী, এস এম সাইফুল আলম, শেখ নুরুল্লাহ বাহার প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন