বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

মহানগর

ইতিহাস সাক্ষ্য দেয়, স্বৈরাচার বেশিদিন টিকে থাকতে পারে না: নুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ১১:২২ পিএম

সরকার পুলিশকে রক্ষী বাহিনীতে রূপান্তরিত করেছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। শনিবার (৬ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণঅধিকার পরিষদ আয়োজিত মিছিল পরবর্তী সমাবেশে তিনি এ মন্তব্য করেন ।

নুর বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে সবকিছুর দাম বাড়বে। এ নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই। কারণ তারা জনগণের সরকার নয়। যদি তারা জনগণের সরকার হতো, তাহলে ট্যাক্সের টাকায় চলা পুলিশকে রক্ষীবাহিনী হিসেবে রূপান্তরিত করত না।

তিনি বলেন, আজ দেশে গণতান্ত্রিক আন্দোলনে গুলি করে মানুষকে হত্যা করছে পুলিশ। পুলিশের কাছে প্রশ্ন, আপনারা নিষেধাজ্ঞা প্রাপ্ত সদস্যদের বিভাগে রেখে পুলিশ বাহিনী ও র‍্যাবকে কলঙ্কিত করবেন কি না। পুলিশকে বলব, আপনারা ফ্যাসিবাদের সঙ্গে থেকে রক্ষীবাহিনী হবেন, নাকি দেশে জনগণের সঙ্গে থাকবেন?

তিনি আরও বলেন, ইতিহাস কাউকে ক্ষমা করে না। ইতিহাস সাক্ষ্য দেয় কোনো স্বৈরাচার বেশিদিন টিকে থাকতে পারে না। যদি তা সত্য হয়, তাহলে শেখ হাসিনার পতন সন্নিকটে। দেশে আজ ভালো মানুষ মুজিব কোট পরে না। সাহেদের মতো বাটপাররা মুজিব কোট পরে। দেশের সব সঙ্কটের মূলে এই ফ্যাসিবাদী সরকার। আমরা রাজপথে নামব। হয় বাঁচব না হয় মরব। জনগণের মুক্তির জন্য লাশ হতে হলে আমরা লাশ হব।

নুর বলেন, দেশের রাজনীতিবিদদের কাছে সবসময় মানুষ উপেক্ষিত থেকেছে। এ কারণে ৫০ বছরেও দারিদ্র্যের কষাঘাত থেকে মানুষ মুক্ত হয়নি। এখনও সাড়ে ছয় কোটি মানুষ দিন আনে দিন খায়। মাত্র ৫ শতাংশ মানুষের হাতে ৮৫ শতাংশ সম্পদ ও রাষ্ট্র জিম্মি। সরকার মধ্যরাতে তেলের দাম বাড়িয়েছে। এ সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে গেছে। সরকারের হাতে এখন রাস্তা আছে একটাই, চাঁদাবাজি ও জনগণের পকেট কেটে ছিনতাইয়ের রাস্তা। এ জন্য সরকার তেলের দাম বাড়িয়েছে।

এর আগে, মিছিলটি গণঅধিকার পরিষদের কার্যালয় থেকে শুরু করে কাকরাইল, পল্টন, মৎস্যভবন হয়ে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। পরে অনুষ্ঠিত সমাবেশে গণঅধিকার পরিষদের নেতারা বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন