শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনাসহ ১৫ জেলায় স্থগিত ট্যাংকলরি ধর্মঘট

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

খুলনার জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদারে আশ্বাসে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন ধর্মঘট স্থগিত করেছে ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের নেতারা। গতকাল রোববার বিকেলে খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সাথে বৈঠক শেষে এই কর্মসূচি স্থগিত করেন তারা। বৈঠকে উপস্থিত বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠকে জেলা প্রশাসন, পুলিশ, খুলনা বিভাগীয় জ্বালানি তেল পরিবেশক সমিতি, বিভাগীয় ট্যাংক লরি মালিক সমিতি ও বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন জানান, কমিশন বৃদ্ধি ও ভাড়া বাড়ানোর দাবিতে ডিপো থেকে জ্বালানি উত্তোলন রোববার সকাল থেকে ২৪ ঘন্টার জন্য বন্ধ রেখে ধর্মঘট আহবান করা হয়েছিল। বর্তমানে প্রতি লিটার জ্বালানি তেলের মূল্যের (পূর্ব মূল্য) ২.৭১ টাকা কমিশন দেয়া হয়। অতীতে কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দফতরে (বিপিসি, জ্বালানি মন্ত্রণালয়) একাধিকবার আবেদন করেও কোন ফল হয়নি। উপরোন্ত জ্বালানি তেলের মূল্য বর্তমানে অনেক গুনে বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়া হয়নি। এ পরিস্থিতিতে তারা তাদের কমিশন প্রতি লিটার জ্বালানি তেলের বর্তমান মূল্যের ৭.৫% হারে প্রদানের দাবিতে ধর্মঘট আহ্বান করেন। জেলা প্রশাসকের আশ্বাসে এ কর্মসূচি তারা স্থগিত করেছেন। জেলা প্রশাসক আশ্বাস দিয়ে বলেছেন, এ বিষয়ে তিনি মন্ত্রণালয়ে কথা বলবেন। দ্রুত দাবি পূরণ করা না হলে পরবর্তীতে আবারও কর্মসূচি দেয়া হবে।
ধর্মঘট প্রত্যাহারের ফলে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর এবং গোপালগঞ্জসহ ১৫ জেলায় জ্বালানি তেল পরিবহন সন্ধ্যা থেকে পুনরায় শুরু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন