শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলে ঘোষণা বহির্ভূত ফল আমদানি করায় জরিমানা

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:০৪ এএম

বেনাপোল স্থলবন্দরে ১২ আমদানিকারক ঘোষণা বহির্ভূত ফল আমদানি করায় জরিমানা সহ অতিরিক্ত ৪৫ লাখ ৪৫ হাজার ৬শ ৮৮ টাকা রাজস্ব আদায় হয়। আমদানানিকৃত ফলের মধ্যে ছিল, আনার, আপেল, মাল্টা ও টমেটো। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সদস্যদের গোপন তথ্য ও অভিযানে গত ৪ আগস্ট স্থলবন্দরের ৩১ নম্বর শেড থেকে এসব পণ্য আমদানি করা হয়।
আমদানিকারকরা হলেন, এনি এন্টারপ্রাইজ, হাসান হোসেন এন্টার প্রাইজ, সাব্বির ট্রেড ইন্টার ন্যাশনাল, বিকে ফুড লি ঢাকা, মেসার্স আল্লাহর দান ঢাকা, জেএইচ ট্রেড ইন্টার ন্যাশনাল চাপাইনবাবগঞ্জ, আরাফাত ট্রেড ইন্টারন্যাশনাল, হাসান হোসেন ট্রেড ইন্টার ন্যাশনাল, সোনালী ট্রেড ইন্টার ন্যাশনাল, ফারিয়া ট্রেড ইন্টার ন্যাশনাল, আনাস ফুড ও গাজী ইন্টারন্যাশনাল।
ওইসব পণ্য খালাসের দায়িত্বে ছিল বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট রয়েল এন্টারপ্রাইজ। এর মধ্যে ৬ জন আমদানিকারক এর পণ্য খালাসের দায়িত্বে ছিলেন সরকারি শুল্ক ফাঁকির মহানায়ক রয়েল এন্টারপ্রাইজের রয়েল। এর আগে আমদানিকৃত ৩৯ টি পণ্য বোঝাই ট্রাক নিয়ে শুল্ক ফাঁকি দিয়ে ওই শেড থেকে বের হয়েছিল রয়েল। ইতিপূর্বে রাজস্ব ফাঁকির অভিযোগে একাধিকবার তার লাইসেন্স বাতিল হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন