বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

আমিরাতে এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ঢাবি অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ৭:৫৮ পিএম

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আমিরাতে এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন। সম্প্রতি দুবাই শারজাস্থ ইওয়ান হোটেলের বল রুমে এক জমকালো আয়োজনের মাধ্যমে এ সম্মাননা তাকে তুলে দেয়া হয়। বিশেষ কারনে তিনি উপস্থিত না থাকায় তার পক্ষে প্রধান অতিথি রাষ্ট্রদূত মোঃ আবু জাফরের হাত থেকে ক্রেস্টটি গ্রহণ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের মিডিয়া সেলের প্রধান ইমদাদুল হক তৈয়ব।

সংযুক্ত আরব আমিরাতে গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নতুন কমিটির অভিষেক উদযাপন উপলক্ষ্যে আলোচনা, সম্মাননা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় ।

সংগঠনের সভাপতি শিবলী আল সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির পরিচালনায় অভিষেক আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. আবু জাফর, প্রধান আলোচক বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়সামিন, বিশেষ অতিথি বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপ আজাদ প্রমুখ।

অধ্যাপক ড আ. ক. ম জামাল উদ্দীন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য বিভিন্ন সংস্থা থেকে বিভিন্ন সম্মাননা প্রাপ্ত হয়েছেন। তিনি বাংলাদেশসহ ইন্ডিয়ান, নেপাল, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত থেকে সম্মাননা অর্জন করলেন।
উল্লেখ্য, তিনি অধ্যাপনার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট মেম্বার হিসাবে ছাত্র শিক্ষকদের কল্যাণে কাজ করছেন এবং সামাজিকভাবে বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত আছেন।সিলেটের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে তিনি খাদ্য সামগ্রী প্যাকেট প্রদান করে মানবতার উজ্জ্বল দৃষ্টি স্থাপন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD Atiqur Rahman ৯ আগস্ট, ২০২২, ১০:০৫ পিএম says : 0
Congratulations and best wishes
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন