বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

বঙ্গবন্ধুর সকল আন্দোলন-সংগ্রামে বঙ্গমাতা’র অবদান অনন্য ও ইতিহাস স্বীকৃত: ঢাবি ভিসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১০:১০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল আন্দোলন-সংগ্রামে বঙ্গমাতা’র অবদান অনন্য ও ইতিহাস স্বীকৃত। বঙ্গমাতা তাঁর জ্যোতিতে আলোকিত করেছেন পরিবার, দল ও সর্বোপরি বাঙালিকে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি সন্ধ্যায় হল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গমাতার পরিশীলিত ও শুদ্ধ জীবন-যাপন, প্রজ্ঞা, মানবদরদ ও রাজনৈতিক বিচক্ষণতা থেকে আমরা প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা এবং অনাকাক্সিক্ষত ঘটনা এড়িয়ে যাওয়ার শিক্ষা পাই। বঙ্গমাতার আদর্শ ধারণ করে দেশ সেবায় এগিয়ে আসার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
পরে, শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির চেক ও সনদ তুলে দেন। এছাড়া, হলের ১০ শিক্ষার্থীকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিলুফার পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘বঙ্গমাতা: কোমলে-কঠোরে শুদ্ধতা ও প্রজ্ঞার প্রতীক’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। স্বাগত বক্তব্য রাখেন হলের সহকারী আবাসিক শিক্ষক অধ্যাপক ড. জোবাইদা নাসরীন। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান,প্রক্টর ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন